ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

চট্টগ্রামে বিডিজবস চাকরি মেলা, ৫০ হাজার সিভি জমা

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২২, ০৬:০৫

চট্টগ্রামে বিডিজবস চাকরি মেলা, ৫০ হাজার সিভি জমা

চট্টগ্রামে ২০ হাজার চাকরি প্রত্যাশীর অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে ‌বিডিজবস সেলস চাকরি মেলা। এ মেলাটি চাকরির তথ্যদাতা দেশের শীর্ষ ওয়েবসাইট বিডিজবস চাকরি মেলার আয়োজন করে।

বৃহস্পতিবার জিইসি কনভেনশন হলে বিভিন্ন প্রতিষ্ঠানে ৩ হাজার সেলস ম্যান নিয়োগের লক্ষ্যে অনুষ্ঠিত দিনব্যাপী চাকরি মেলায় ৫০ হাজার সিভি জমা পড়েছে।

চট্টগ্রাম ও এর আশপাশ এলাকা থেকে ২০ হাজারের বেশি চাকরি প্রত্যাশী ছেলে ও মেয়ে এই চাকরির আবেদন করেছেন বলে জানান বিডিজবসের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এ. কে. এম. ফাহিম মাশরুর।

ফাহিম মাশরুর বলেন, মেঘনা গ্রুপ, প্রাণ-আরএফএল, সুপার স্টার, পারটেক্স স্টার, নিটল-নিলয়, বিএসআরএম, এসএ, কেডিএস, কনফিডেন্স সিমেন্ট, জিপিএইচ ইস্পাত, দি পেনিনসুলা চট্টগ্রাম, ডেলিভারি টাইগারসহ দেশের শীর্ষস্থানীয় কোম্পানিগুলো মেলায় অংশগ্রহণ করে। এই প্রতিষ্ঠানগুলোর ৭০ টি পদে ৫০ হাজারের বেশি চাকরির আবেদন করেছে ২০ হাজার চাকরি প্রত্যাশী। সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের জন্য বিশেষ প্রোগ্রাম এটুআই এবং ব্রাক স্কিল ডেভেলপমেন্ট প্রোগ্রাম এই চাকরি মেলার সার্বিক সহযোগিতা করেছে।

প্রতিষ্ঠানটির মার্কেটিং ডিরেক্টর প্রকাশ রায় চৌধুরী বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষিত বেকার যুব সমাজের কর্মসংস্থানকে আরও সহজ করার লক্ষ্যে আমাদের এই আয়োজন। চট্টগ্রাম, খুলনা, সিলেট ও ঢাকায় দেশের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানগুলোকে নিয়ে চাকরি মেলার আয়োজন করে বিডিজবস। দেশের বিভিন্ন শহরে মেলার আয়োজন করায় দেশের বেসরকারি খাতের চাকরি ব্যবস্থার কিছুটা হলেও সুষম বণ্টন হয়। একইসঙ্গে চাকরিদাতা প্রতিষ্ঠানগুলো অঞ্চলভিত্তিক যোগ্য ও দক্ষ কর্মীর সন্ধান পায়। চট্টগ্রামের এই মেলায় অন্তত ৩ হাজার বেকার ছেলে মেয়ের চাকরির সংস্থান হবে। তিনি আরও বলেন, বর্তমানে সারাদেশে বিভিন্ন প্রতিষ্ঠানের হয়ে কয়েক লাখ লোক সেলসম্যান হিসাবে কাজ করছে। দেশে ভোগ্যপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান এবং রিটেইল সেক্টর খুব দ্রুত বৃদ্ধি পাচ্ছে। সেই সাথে বাড়ছে ফিল্ড সেলস ফোর্সের চাহিদা। কিন্তু বাস্তবতা হচ্ছে দেশে বিপুল সংখ্যক বেকার থাকা সত্ত্বেও এই খাতে কাজ করতে আগ্রহীদের সংখ্যা কম। এ খাতে কাজ করতে আগ্রহীদের সাথে কোম্পানিগুলোর সংযোগ তৈরি করতে বিডিজবস এই মেলার আয়োজন করছে। দেশের ক্রমবর্ধমান রিটেইল সেক্টর, ভোগ্যপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলো ফিল্ড সেলস ম্যান, শো-রুম সেলস ম্যান পদে আগ্রহী প্রার্থীর বায়োডাটা সংগ্রহের পাশাপাশি তাদেরকে সরাসরি ইন্টারভিউ করেছে।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত