ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

বিমান বাংলাদেশ এয়ারলাইনন্সে চাকরির সুযোগ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৩, ১৪:৪০

বিমান বাংলাদেশ এয়ারলাইনন্সে চাকরির সুযোগ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি তাদের বোয়িং-৭৭৭ মডেলের বিমানের জন্য লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম: ফার্স্ট অফিসার।

পদের সংখ্যা: ১১।

আবেদন যোগ্যতা: এয়ারলাইন ট্রান্সপোর্ট পাইলট লাইসেন্সধারী (এটিপিএল) হতে হবে। এটিপিএলের সব বিষয়ে পাসসহ সিপিএল ও আইআর ইস্যু/সিভিল অ্যাভিয়েশন অথরিটির তালিকাভূক্ত হতে হবে। বৈধ ফ্লাইং লাইসেন্স ও প্রথম শ্রেণির মেডিকেল সনদ থাকতে হবে।

বিজ্ঞপ্তি অনুসারে মাল্টি ক্রু ও মাল্টি ইঞ্জিনের উড়োহাজাজ চালনায় ২ হাজার ঘণ্টা ফ্লাইং অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে গত দুই বছরে ৩০০ ঘণ্টা ফ্লাইং অভিজ্ঞতা থাকতে হবে। বোয়িং (বি৭৩৭/বি৭৪৭/বি৭৬৭/বি৭৭৭/বি৭৮৭) চালানোয় অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হবে। ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে।

ইন্টারন্যাশনাল সিভিল অ্যাভিয়েশনের (আসিএও) মানদণ্ড অনুযায়ী ইংরেজি লেভেল ৪ বা এর বেশি থাকতে হবে। গত ৫ বছরে কোনো দুর্ঘটনার রেকর্ড থাকা যাবে না। প্রার্থীর বয়সসীমা সর্বোচ্চ ৬০ বছরের মধ্যে হতে হবে। চাকরির ধরন চুক্তিভিত্তিক (নবায়নযোগ্য)।

বেতন ও সুযোগ : আলোচনা সাপেক্ষে। তবে প্রতিষ্ঠানের নীতিমালা অনুসারে অন্যান্য সুবিধা প্রদান করা হবে।

আবেদন যেভাবে : আগ্রহীদের ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত; সম্প্রতি তোলা আট কপি রঙিন ছবি; বৈধ এটিপিএল বা সিপিএল অ্যান্ড আইআরসহ এটিপিএলের সব বিষয়ে পাসের সনদ; জাতীয় পরিচয়পত্র ও বৈধ পাসপোর্টের কপি; প্রথম শ্রেণির বৈধ মেডিকেল সনদ; ইনস্ট্রুমেন্ট রেটিং; পিপিসি; লগবুকের শেষ দুই পৃষ্ঠার কপিসহ অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত করে পাঠাতে হবে ম্যানেজার রিক্রুটমেন্ট অ্যান্ড স্ট্যাফিং, বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড, বলাকা ভবন (তৃতীয় তলা), এইচএসআইএ, কুর্মিটোলা, ঢাকা-১২২৯- এই ঠিকানায়।

আবেদনের শেষ সময়: ১৪ ফেব্রুয়ারি ২০২৩।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত