ঢাকা, শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

ভাষার মাসে গাজীপুরে কবিতা উৎসব

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:২৭

ভাষার মাসে গাজীপুরে কবিতা উৎসব
ভাষার মাসে গাজীপুরে কবিতা উৎসব । ছবি: প্রতিনিধি

গাজীপুরে কবিতা উৎসব অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে গাজীপুর প্রেসক্লাবের সামনে অশ্বত্থ গাছ তলায় কবিতা উৎসবের আয়োজন করে সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন ‘অন্যস্বর’। কবিতা উৎসবটি উদ্বোধন করেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র (ভারপ্রাপ্ত) আসাদুর রহমান কিরণ।

কবিতা উৎসবে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক, লেখক ও গবেষক ড. কাজল রশীদ শাহীন। মূলপ্রবন্ধ ‘কবি ও কবিতার দায়’ উপস্থাপন করেন ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক অসীম বিভাকর।

‘অন্যস্বর’ সংগঠনের আত্মপ্রকাশ উপলক্ষে সংগীত ও নৃত্য, আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা, গ্রন্থ উন্মোচন, একক ও বৃন্দ আবৃত্তি পরিবেশিত হয় উৎসবে। বই প্রদর্শনী ও পাঠকের হতে তুলে দেয় ‘বইপোকা পাঠাগার’। বিশিষ্ট আবৃত্তি শিল্পী রুপশ্রী চক্রবর্তী ও ইশরাত শিউলী, জাহিদ হোসেনসহ জাতীয় পর্যায়ের গুণী আবৃত্তি শিল্পীরা এতে কবিতা আবৃত্তি করেন।

‘অন্যস্বর’র সভাপতি সৈয়দ মোকছেদুল আলম (লিটন) বলেন, ভাষা আন্দোলনের মাস ফেব্রয়ারির শেষ সপ্তাহে আমরা কবিতা উৎসবের আয়োজন করেছি। সাংস্কৃতিক চর্চাকে বেগবান করা এবং অন্যস্বর সংগঠনের আত্মপ্রকাশের লক্ষ্যে এ আয়োজন।

চারটি সংগঠনের শিল্পীরা বৃন্দ আবৃত্তি ও জাতীয় পর্যায়ের আবৃত্তিকার শিল্পীরা একক আবৃত্তি পরিবেশন করেন। পাশাপাশি নির্বাচিত গুণীজনদের সম্মাননা প্রদান করা হয়।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত