ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

ড. কামালের বিরুদ্ধে সাংবাদিকদের মানববন্ধন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৮, ১০:৫০  
আপডেট :
 ১৫ ডিসেম্বর ২০১৮, ১১:১৩

ড. কামালের বিরুদ্ধে সাংবাদিকদের মানববন্ধন

সাংবাদিকদের নিয়ে গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের ‘অবমাননাকর বক্তব্য ও হুমকির’ প্রতিবাদে মানববন্ধনের আয়োজন করেছে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম। শনিবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন শুরু হওয়ার কথা রয়েছে।

জানা যায়, গতকাল শুক্রবার (১৪ ডিসেম্বর) সকালে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করতে যান ড. কামাল হোসেন। এ সময় সাংবাদিকরা ‘আগামী নির্বাচনে জামায়াত প্রশ্নে ঐক্যফন্টের অবস্থান’ জানতে চাইলে ড. কামাল হোসেন সাংবাদিকদের ‘ভৎসনা করেন এবং অসম্মানের’ সঙ্গে উল্টো জিজ্ঞাসা করেন ‘কতো টাকা পেয়েছো? কাদের টাকায় এসব বেহুদা প্রশ্ন করছো, তোমার নাম কী? দেখে নেবো, কোন টিভি/পত্রিকায় কাজ করো, চিনে রাখব’।

বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হলে, রাতেই গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করে ক্ষমা চান ড. কামাল।

এর আগে, গতকাল শুক্রবার (১৪ ডিসেম্বর) বিকেলে কুষ্টিয়ার ইবি থানায় ড. কামাল হোসেনের বিরুদ্ধে সাধারণ ডায়েরি করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের প্রভাষক ড. মোস্তাফিজুর রহমান।

অভিযোগে উল্লেখ করা হয়, ‘ড. কামাল হোসেনের এধরনের হুমকি ও ভয়ভীতি প্রদর্শনমূলক বক্তব্য বাংলাদেশের স্বাধীন সাংবাদিকতা ও মত প্রকাশে সাংবিধানিক অধিকারের পরিপন্থি এবং ভয়াবহ হুমকিও বটে। যা ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এবং বাংলাদেশ পেনাল কোড আইনের আলোকে ফৌজদারি অপরাধ।’

এদিকে ফৌজদারি অপরাধের অভিযোগ দায়ের করা হলেও তা সাধারণ ডায়েরি হিসেবে লিপিবদ্ধ করে রাতেই ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) দারুস সালাম থানায় পাঠিয়ে দেওয়া হয়।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত