ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮ আপডেট : ১৮ মিনিট আগে

প্রকাশ : ১১ জুন ২০২১, ১৬:২৫

প্রিন্ট

মানবপাচার চক্রের এক সদস্য আটক

মানবপাচার চক্রের এক সদস্য আটক
সংগৃহীত ছবি।

জার্নাল ডেস্ক

ঢাকার সাভার এলাকা থেকে মোছা. রেহানা বেগম (২২) নামে মানবপাচার চক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)। এ সময় এক ভুক্তভোগী নারীকেও উদ্ধার করেছে র‌্যাব-৪।

ভুক্তভোগী ওই নারীকে ভালো বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে পার্শ্ববর্তী একটি দেশে পাচার করতে যাচ্ছিলো চক্রটি। আটক রেহানার গ্রামের বাড়ি লক্ষীপুর জেলায়।

শুক্রবার দুপুরে র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) এএসপি মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (১০ জুন) র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল ঢাকার সাভার মডেল থানাধীন বড়দেশী পশ্চিমপাড়ার ১/১ রোডের ৫৫ নম্বর বাসায় অভিযান পরিচালনা করে মানবপাচার চক্রের সদস্য মোছা. রেহানা বেগমকে আটক করে।

এএসপি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক রেহানা জানায়, জাকির হোসেন নামে চক্রের এক সদস্য ভুক্তভোগী নারীকে বিদেশে চাকরি দেওয়ার কথা বলে তার বাড়িতে নিয়ে আসেন। এরপর তারা দুজন মিলে ওই নারীকে বাড়ির একটি ঘরে তালাবদ্ধ করে রাখেন। এছাড়াও গত চার মাস ধরে বিভিন্ন ব্যক্তির সঙ্গে ওই নারীকে শারীরিক সম্পর্ক করতে বাধ্য করেন।

র‌্যাব কর্মকর্তা জানান, অভিযানে মানবপাচার চক্রের সদস্য রেহানাকে আটক করা সম্ভব হলেও আসামি জাকির হোসেন পলাকত রয়েছেন। এছাড়াও চক্রের বাকি সদস্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে আটক রেহানার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত