ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেপ্তার

  নিজস্ব প্রতি‌বেদক

প্রকাশ : ০৬ আগস্ট ২০২২, ১৪:১৮

আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেপ্তার

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের একজন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার ক‌রে‌ছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তারকৃ‌তের নাম মো. রাকিবুল ইসলাম (১৯)।

বৃহস্প‌তিবার দিবাগত রা‌তে ব্রাক্ষণবাড়িয়ার আশুগ‌ঞ্জের সোনারামপুর গুদাম রোড এলাকা থেকে তা‌কে গ্রেপ্তার করা হয়।

শ‌নিবার এটিইউ থে‌কে পাঠা‌নো সংবাদ বিজ্ঞপ্তি‌তে বলা হয়, রা‌কিবু‌লের কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি অ্যান্ড্রয়েড ও একটি ফিচার ফোন এবং ২টি সীম কার্ড জব্দ করা হ‌য়েছে।

গ্রেপ্তার রাকিবুল আনসারুল্লাহ বাংলা টিমের একজন সক্রিয় সদস্য ও সমর্থক। তি‌নি ও তার সহযোগীরা দেশ থে‌কে গণতান্ত্রিক ব্যবস্থাকে উচ্ছেদ করে যেকোন মূল্যে কথিত ইসলামী খেলাফত প্রতিষ্ঠা করার লক্ষ্যে কাজ করছি‌লেন।

বিজ্ঞ‌প্তি‌তে বলা হয়, রা‌কিবুল অনলাইনে তার সহযোগী অন্যান্য আইডির সাথে যোগাযোগের মাধ্যমে জিহাদ এবং রাষ্ট্রবিরোধী পরিকল্পনা করতেন। তি‌নি ও তার সহযোগীরা ফেসবুক আইডি, ম্যাসেঞ্জারসহ বিভিন্ন এনক্রিপ্টেড অ্যাপ ব্যবহার করে যোগাযোগের মাধ্যমে নিজেদের মধ্যে বাংলাদেশ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস, ভীতি ও জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে পরিকল্পনা করছি‌লেন। তার ব্যবহৃত মোবাইল ফোনে বাংলাদেশ সরকার বিরোধী ষড়যন্ত্র সংক্রান্তে বিভিন্ন লিংক পাওয়া গে‌ছে এবং এর মধ্যে তথাকথিত খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে সশস্ত্র জিহাদের উস্কানিমূলক বিস্তারিত আলোচনা রয়েছে।

গ্রেপ্তার রা‌কিবু‌লের বিরু‌দ্ধে সন্ত্রাস বিরোধী আইনে আশুগঞ্জ থানায় মামলা দা‌য়ের করা হয়েছে ব‌লে এটিইউর সংবাদ বিজ্ঞ‌প্তি‌তে জানা‌নো হ‌য়েছে।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত