ঢাকা, শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

র‌্যাবের অভিযানে ১১ চাঁদাবাজ ও ছিনাতাইকারী গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২২, ১৮:৩০  
আপডেট :
 ০৭ অক্টোবর ২০২২, ১৮:৪৬

র‌্যাবের অভিযানে ১১ চাঁদাবাজ ও ছিনাতাইকারী গ্রেপ্তার
র‌্যাবের অভিযানে ১১ চাঁদাবাজ ও ছিনাতাইকারী গ্রেপ্তার। ছবি: নিজস্ব।
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর যাত্রাবাড়ী ও শ্যামপুর এলাকায় বৃহস্পতিবার ও শুক্রবার পৃথক অভিযান চালিয়ে ১১ চাঁদাবাজ ও ছিনাতাইকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০।শুক্রবার ব্যাটায়িলন থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য পাওয়া গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার যাত্রাবাড়ীর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাজলা এলাকায় অভিযান চালিয়ে আন্তঃজেলা ট্রাক, কাভার্ডভ্যান ও লরীসহ বিভিন্ন পরিবহন থেকে অবৈধভাবে চাঁদা আদায় কালে ৩ জন চাঁদাবাজকে গ্রেপ্তার করে র‌্যাবের একটি দল। গ্রেপ্তারকৃতরা হলেন, মো. শেখ রিংকু (৪২), মো. বাদশা (১৯) ও মো. রুবেল (১৯)। তাদের কাছ থেকে ২টি মোবাইল ফোন ও আদায়কৃত চাঁদা ৮০০টাকা উদ্ধার করা হয়েছে।

এছাড়া র‌্যাবের একই আভিযানিক দল বৃহস্পতিবার শ্যামপুর মডেল থানাধীন জুরাইন রেলগেইট এলাকায় অপর একটি অভিযান চালিয়ে পিকাআপ, ট্রাক, কাভার্ডভ্যান ও লরীসহ বিভিন্ন যানবাহন থেকে অবৈধভাবে চাঁদা আদায় করাকালে ৪ জন চাঁদাবাজকে গ্রেপ্তার করে। তারা হলেন- মো. মারুফ হোসেন (৩৫), মো. রতন (৩৫), মো. জয় সর্দার (১৯) ও মো. মোসলেম হাওলাদার (৬২)। তাদের কাছ থেকে ৪টি মোবাইল ফোন ও আদায়কৃত চাঁদা ২ হাজার ৩০০টাকা উদ্ধার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাব জানতে পেরেছে, গ্রেপ্তারকৃতরা বেশ কিছুদিন ধরে যাত্রাবাড়ী ও শ্যামপুরসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ডভ্যান ও লরীসহ বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেলপারদের বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে অবৈধভাবে জোর করে চাঁদা আদায় করতেন।

এদিকে শুক্রবার র‌্যাব- ১০ এর একটি আভিযানিক দল যাত্রাবাড়ী এলাকায় পৃথক অভিযান চালিয়ে ছিনতাইয়ের অভিযোগে ৪ জনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার ব্যক্তিদের নাম- মো. শুক্কুর আলী (২৭), মো. সাকিল (২৩), মো. অনিক (২০) ও মো. আরিফ ওরফে শান্ত (১৯)। তাদের কাছ থেকে ছিনতাই কাজে ব্যবহৃত ২টি সুইচ গিয়ার চাকু ও ২টি ছুরি জব্দ করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/সুজন/এমএম

  • সর্বশেষ
  • পঠিত