ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৯ মিনিট আগে
শিরোনাম

তিন বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৫ মে ২০১৯, ১০:২৫

তিন বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকি

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এবং মানবাধিকার কর্মী সুলতানা কামাল, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবিরসহ তিন বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকি দিয়েছে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস।

আইএস–সমর্থিত বাংলা সাময়িকী লোন উলফ–এর মার্চ সংখ্যায় ওই হত্যার হুমকির কথা উল্লেখ করা হয়েছে। যেখানে এ দুজন ছাড়াও ইতিহাসবিদ মুনতাসীর মামুনের নাম উল্লেখ আছে।

এ হুমকির বিষয়ে শনিবার নিজের নিরাপত্তা চেয়ে ধানমন্ডি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সুলতানা কামাল। তার জিডির নম্বর ১৭১। একই থানায় জিডি করেছেন শাহরিয়ার কবিরও।

আন্তর্জাতিক জঙ্গি সমর্থিত অনলাইন পত্রিকা লোনউলফে তাকে হত্যার বিষয়টি প্রকাশ করা হয়েছে বলে জিডিতে উল্লেখ করেন সুলতানা কামাল। পত্রিকায় বলা হয়, সুলতানা কামালসহ কয়েকজন বিশিষ্ট ব্যক্তিকে ইসলামের স্বার্থে হত্যা করা হবে। গত বছরের মার্চে অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর ‘লোন উলফ’ হামলা করেছিল বলে উল্লেখ আছে ওই মুখপত্রে। উল্লেখ্য, ‘লোন উলফ’ অর্থ একাকী মুজাহিদ, এর সদস্যরা মুজাহিদ চিন্তাধারা সমর্থন করে একাকী হামলা চালায়।

জিডির পর তাদের বাসার চারপাশে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। হুমকির বিষয়টি তদন্ত করে দেখছে আইনশৃঙ্খলা বাহিনী।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ জিডির বিষয়টি নিশ্চিত করে বলেন, জিডির পর সুলতানা কামাল ও শাহরিয়ার কবিরের নিরাপত্তা জোরদার বাড়িতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

ধানমন্ডিতে তাদের বাসার আশপাশে দায়িত্ব পালন করা টহল পুলিশকে বিশেষ নজর রাখতে বলা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত