ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম
  • ইডেন মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন হত্যা মামলায় দুই আসামি ও গৃহকর্মী রিতা আক্তার ওরফে স্বপনা ও রুমা ওরফে রেশমাকে রোববার মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।
    ইডেন মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন হত্যা মামলায় দুই আসামি ও গৃহকর্মী রিতা আক্তার ওরফে স্বপনা ও রুমা ওরফে রেশমাকে রোববার মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।
  • অবৈধ বিলবোর্ড অপসারণে ফের মাঠে নেমেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। সপ্তাহখানেক আগে গুলশান-বনানী-বারিধারায় এলাকায় মাঠে নেমে অবৈধ বিলবোর্ড অপসারণ করেছিলেন মেয়র। রোববার রাজধানীর উত্তরায় ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে ফুটপাত ও সড়কে অবৈধভাবে রাখা নির্মাণ সামগ্রী নিলাম এবং অবৈধ সাইনবোর্ড উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।
    অবৈধ বিলবোর্ড অপসারণে ফের মাঠে নেমেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। সপ্তাহখানেক আগে গুলশান-বনানী-বারিধারায় এলাকায় মাঠে নেমে অবৈধ বিলবোর্ড অপসারণ করেছিলেন মেয়র। রোববার রাজধানীর উত্তরায় ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে ফুটপাত ও সড়কে অবৈধভাবে রাখা নির্মাণ সামগ্রী নিলাম এবং অবৈধ সাইনবোর্ড উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।
  • সারাদেশে অব্যাহত নারী ধর্ষণ, নিপীড়ন এবং ছাত্র নেতাদের পুলিশি নির্যাতনের প্রতিবাদে রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালনে ছাত্র ইউনিয়নের মিছিল সচিবালয়ের সামনে গেলে পুলিশ ব্যারিকেড দিয়ে আটকে দেয়। এরপর সেখানেই বিক্ষোভ সমাবেশ করে নেতাকর্মীরা।
    সারাদেশে অব্যাহত নারী ধর্ষণ, নিপীড়ন এবং ছাত্র নেতাদের পুলিশি নির্যাতনের প্রতিবাদে রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালনে ছাত্র ইউনিয়নের মিছিল সচিবালয়ের সামনে গেলে পুলিশ ব্যারিকেড দিয়ে আটকে দেয়। এরপর সেখানেই বিক্ষোভ সমাবেশ করে নেতাকর্মীরা।
  • ঢাকার বিভিন্ন স্থান থেকে সংগ্রহ করা নষ্ট টেলিভিশন এনে ভেতরের প্রয়োজনীয় অংশ খুলে নিয়ে প্লাস্টিকের ফ্রেমগুলো স্তূপ করে রাখা হয়েছে। সেখানে অপ্রয়োজনীয় অংশ ফেলে দিয়ে ভালো যন্ত্রপাতি বিক্রি করা হয় উৎপাদনকারী বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে। কোনোটির পিকচার টিউব পাল্টে সচল করা হয়, কোনোটির বাইরের কাঠামোটি বদলে দিয়ে দেওয়া হয় নতুন রূপ। এরপর সেগুলো চলে যায় স্বল্প আয়ের মানুষদের কাছে ‘নতুন।
    ঢাকার বিভিন্ন স্থান থেকে সংগ্রহ করা নষ্ট টেলিভিশন এনে ভেতরের প্রয়োজনীয় অংশ খুলে নিয়ে প্লাস্টিকের ফ্রেমগুলো স্তূপ করে রাখা হয়েছে। সেখানে অপ্রয়োজনীয় অংশ ফেলে দিয়ে ভালো যন্ত্রপাতি বিক্রি করা হয় উৎপাদনকারী বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে। কোনোটির পিকচার টিউব পাল্টে সচল করা হয়, কোনোটির বাইরের কাঠামোটি বদলে দিয়ে দেওয়া হয় নতুন রূপ। এরপর সেগুলো চলে যায় স্বল্প আয়ের মানুষদের কাছে ‘নতুন।
  • ঢাকা ৫ আসনের নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মনু যাত্রাবাড়ী এলাকায় প্রচারণা চালান।
    ঢাকা ৫ আসনের নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মনু যাত্রাবাড়ী এলাকায় প্রচারণা চালান।
  • ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ রোববার রাজধানীর সায়েদাবাদ এলাকায় গণসংযোগ করেন।
    ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ রোববার রাজধানীর সায়েদাবাদ এলাকায় গণসংযোগ করেন।
  • সারাদেশে নারী ধর্ষণ ও হত্যার প্রতিবাদে ও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে’ রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রোববার মুক্তিযুদ্ধের প্রজন্ম দল ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য দেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
    সারাদেশে নারী ধর্ষণ ও হত্যার প্রতিবাদে ও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে’ রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রোববার মুক্তিযুদ্ধের প্রজন্ম দল ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য দেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
  • করোনাভাইরাস প্রতিরোধে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে রংপুর অঞ্চলে রবিবার অসহায় ও দুস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী।
    করোনাভাইরাস প্রতিরোধে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে রংপুর অঞ্চলে রবিবার অসহায় ও দুস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী।
  • হোটেল সোনারগাঁ সংলগ্ন সড়কে টিকিট প্রত্যাশী বিপুল সংখ্যক প্রবাসী হাজির হন। টিকেট পাওয়া নিয়ে ভোগান্তিতে পোহানো প্রবাসীরা ঢাকার সোনারগাঁও হোটেলের সামেন বিক্ষোভে পুলিশের লাঠিপেটা। লাঠিপেটার পর বিক্ষুব্ধরা প্রায় দেড় ঘণ্টা কারওয়ান বাজারে সড়ক অবরোধ করে রাখে। পরে তারা সোনারগাঁ হোটেলের ফটক ভেঙে এয়ারলাইন্স কার্যালয়ের সামনে অবস্থান নেন।
    হোটেল সোনারগাঁ সংলগ্ন সড়কে টিকিট প্রত্যাশী বিপুল সংখ্যক প্রবাসী হাজির হন। টিকেট পাওয়া নিয়ে ভোগান্তিতে পোহানো প্রবাসীরা ঢাকার সোনারগাঁও হোটেলের সামেন বিক্ষোভে পুলিশের লাঠিপেটা। লাঠিপেটার পর বিক্ষুব্ধরা প্রায় দেড় ঘণ্টা কারওয়ান বাজারে সড়ক অবরোধ করে রাখে। পরে তারা সোনারগাঁ হোটেলের ফটক ভেঙে এয়ারলাইন্স কার্যালয়ের সামনে অবস্থান নেন।
  • স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ঢাকায় শিশু হাসপাতালে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ এর শুভ উদ্বোধন করেন।
    স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ঢাকায় শিশু হাসপাতালে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ এর শুভ উদ্বোধন করেন।