ঢাকা, শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২০, ১৮:৩৮

প্রিন্ট

পোস্টারে খালেদার ছবি কীভাবে, প্রশ্ন খালিদের

পোস্টারে খালেদার ছবি কীভাবে, প্রশ্ন খালিদের
অনলাইন ডেস্ক

ঢাকার সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী তাবিথ ও ইশরাকের পোস্টারে খালেদা জিয়ার ছবি ব্যবহার নিয়ে প্রশ্ন তুলেছেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মঙ্গলবার ঢাকার সেগুন বাগিচায় কচিকাঁচার মেলার আসরের কেন্দ্রীয় কার্যালয়ে জয়বাংলা সাংস্কৃতিক ঐক্যজোটের আলোচনা সভায় বক্তব্যে এই প্রশ্ন তোলেন খালিদ।

তিনি বলেছেন, খালেদা জিয়া দণ্ডপ্রাপ্ত আসামি। তার ছবি দিয়ে বিএনপি প্রার্থীরা পোস্টার করছে। দণ্ডপ্রাপ্ত, অপরাধীর ছবি পোস্টারে দিয়ে নির্বাচন করার অধিকার নেই। নির্বাচন কমিশনের কাছে আমি প্রশ্ন রাখতে চাই, একজন অপরাধীর ছবি সংবলিত পোস্টার কীভাবে করা হয়?

নির্বাচনের আচরণবিধি অনুযায়ী, দলীয় প্রতীকের প্রার্থীরা তাদের পোস্টার ও প্রচারে দলীয় প্রধানের ছবি ব্যবহার করতে পারে। সেই অনুযায়ী ঢাকা উত্তর ও দক্ষিণে বিএনপির দুই মেয়র প্রার্থী খালেদা জিয়ার ছবি ব্যবহার করছেন।

স্বাধীনতাবিরোধীদের পৃষ্ঠপোষকতার জন্য জিয়াউর রহমান, এইচএম এরশাদ ও খালেদা জিয়াকে দায়ী করে তিনি বলেন, তারপরও আইনের প্রতি আমরা শ্রদ্ধাশীল আছি, তার মানে এই নয় যে এই ধরনের যুদ্ধাপরাধী আর স্বাধীনতাবিরোধী যারা আছে, তাদের মেনে নেব। আমরা স্বাধীনতার সুখ তখনই অনুভব করব, যখন বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ হবে; যখন দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত দেশে পদার্পণ করবে।

জয়বাংলা সাংস্কৃতিক ঐক্যজোটের সভাপতি সালাউদ্দিন বাদলের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন গীতিকার সাফাত খৈয়াম, সংগঠনের সাধারণ সম্পাদক আমিনুর রহমান সুলতান।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত