ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

শহীদ জিয়ার আদর্শে উজ্জীবিত হতে হবে: মির্জা ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২০, ২২:২১

শহীদ জিয়ার আদর্শে উজ্জীবিত হতে হবে: মির্জা ফখরুল

দলের নেতা-কর্মীদের উদ্দেশ্য বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শে উজ্জীবিত হতে হবে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে হবে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার পরিবেশ সৃষ্টি করতে হবে।

শনিবার বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহনের ৮৪তম জন্ম বার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমান ক্যালেন্ডার -২০২০ উম্মোচন’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, জিয়াউর রহমানের সাথে বাংলাদেশের স্বাধীনতার অস্তিত্ব মিশে আছে। তিনি স্বাধীনতার ঘোষণা দিয়ে বসে থাকেননি। অস্ত্র হাতে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন। তাছাড়া তিনি বাংলাদেশের নতুন পরিচয় দিয়েছিলেন। তিনি তার ১৯ দফার দর্শনে বাংলাদেশের সবকিছু তুলে ধরেছেন। যারা স্বাধীনতার নেতৃত্ব দিয়েছেন বলে দাবি করে তারা সেদিন দেশের গণতন্ত্র ধ্বংস করেছিল। আওয়ামী লীগ ৪টি পত্রিকা রেখে বাকিগুলো বন্ধ করে দিয়ে বাকশাল কায়েম করেছিল। পরবর্তীতে জিয়াউর রহমান বহু দলীয় গণতন্ত্রের প্রর্বতন করেছেন। গণমাধ্যমের স্বাধীনতা দিয়েছিলেন তিনি। আজকের উন্নত কৃষি তথা উচ্চ ফলনশীল ধান চাষের ব্যবস্থা তিনিই করেছেন।

অনুষ্ঠানে বিএনপির প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, সহ- প্রচার বিষয়ক সম্পাদক আমিরুল ইসলাম আলীম, কৃষিবিদ অধ্যাপক গোলাম হাফিজ কেনেডি, বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এ.বি.আব্দুস সাত্তার, চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খানসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এইচকে/কেএস

  • সর্বশেষ
  • পঠিত