ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৪ মিনিট আগে
শিরোনাম

ভোটাধিকার ফিরিয়ে দেয়াই ঐক্যফ্রন্টের উদ্দেশ্য: রেজা কিবরিয়া

  হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২০, ১৯:২৫

ভোটাধিকার ফিরিয়ে দেয়াই ঐক্যফ্রন্টের উদ্দেশ্য: রেজা কিবরিয়া

আওয়ামী লীগ সরকার জনগণের যে ভোটাধিকার হরণ করেছে তা ফিরিয়ে দেয়াই ঐক্যফ্রন্টের উদ্দেশ্য বলে মন্তব্য করেছেন গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া।

শুক্রবার বিকেলে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলা গণফোরামের কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, গণফোরাম দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে কাজ করছে। বিএনপির সাথে ঐক্যবদ্ধ হয়ে আমরা ‘জাতীয় ঐক্যফ্রন্ট’ গঠন করেছি। আমাদের উদ্দেশ্য ক্ষমতায় যাওয়া নয়। আমাদের একমাত্র উদ্দেশ্য দেশের গণতন্ত্র পুনরুদ্ধার করে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দেয়া। আর এ লক্ষ্যেই কাজ করছে জাতীয় ঐক্যফ্রন্ট। একটু সময় লাগলেও আমরা জনগণের ভোটাধিক ফিরিয়ে দেবোই।

তিনি আরও বলেন, এক সময় আওয়ামী লীগ একটি ভালো দল ছিল। কিন্তু এখন আওয়ামী লীগ দেশের জনগণের কথা চিন্তা করে না। তারা নিজেদের ক্ষমতা ধরে রাখার জন্য জনগণের সাথে প্রতারণা করছে।

রেজা কিবরিয়া বলেন, আমার বাবা আওয়ামী লীগের জন্য সারা জীবন কাজ করে গেছেন। কিন্তু এই আওয়ামী লীগ সরকার আমার বাবার হত্যাকাণ্ড নিয়ে রাজনীতি করছে। ন্যায়বিচারের নামে তারা আমাদের সাথে প্রহসন করছে। আমাদের ন্যায়বিচার পাইয়ে দেয়াতো দূরের কথা, উল্টো আমাদের বিভিন্নভাবে হুমকি দেয়া হয়েছে।

তিনি বলেন, আমরা জানতে চাই প্রকৃত খুনি কে? গ্রেনেডের উৎস কোথায়? কিন্তু দীর্ঘ সময় আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেও তারা আমাদের এই প্রশ্নের উত্তর খুঁজে দিতে পারেনি।

উপজেলা গণফোরামের আহ্বায়ক আবুল হোসেন জীবনের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক মুরাদ আহমদের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন সিলেট- ২ আসনের এমপি মোকাব্বির খান, সিলেট জেলা গণফোরামের আহ্বায়ক অ্যাডভোকেট আনসার খান, নির্বাহী সভাপতি মহসিন রশীদ ও এমদাদুল হক প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত