ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

কে সত্য, কাদের না ফখরুল?

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৪৫  
আপডেট :
 ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৬:২৯

কে সত্য, কাদের না ফখরুল?

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির ইস্যুটি ঘুরে ফিরে বারবার আলোচনায়। এ নিয়ে তার পরিবার ও দলের পক্ষ থেকে নতুন করে শুরু হয়েছে তৎপরতা। রাজনৈতিক এবং আইনি- এ দুই প্রক্রিয়াই চলছে সমানতালে। বিষয়টি নিয়ে পর্দার আড়ালে সরকারের সঙ্গে সমঝোতার চেষ্টা চলছে বলে গুঞ্জন রয়েছে।

সম্প্রতি খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সংবাদ সম্মেলনে করে ১৪ ফেব্রুয়ারি এমনটাই বলেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে আমার সঙ্গে ফখরুল ইসলাম আলমগীরের টেলিফোনে কথা হয়েছে। তিনি আমাকে অনুরোধ করেছেন, আমি যেন প্রধানমন্ত্রীকে খালেদা জিয়ার প্যারোলের বিষয়ে বলি। এরপর থেকেই এনিয়ে সংবাদপত্র, টিভি টকশোতে বেশ আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। এসব নিয়ে এতোদিন ফখরুল ছিলেন নিশ্চুপ।

অথচ এ ঘটনার ৫ দিন না যেতেই আজ (মঙ্গলবার) কাদেরের সঙ্গে প্যারোলের বিষয়ে কথা হয়নি বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল। তিনি বলেছেন, খালেদা জিয়ার পরিবার চাইলে প্যারোল চাইতে পারে। কিন্তু দল কখনো প্যারোলের কথা বলেনি।

অন্যদিকে ফখরুলের এমন অস্বীকারের কিছক্ষণ পরেই ওবায়দুল কাদের বলেছেন, তিনি (ফখরুল) আমাকে ফোন করে বেগম খালেদা জিয়ার মুক্তি বিষয়ে প্রধানমন্ত্রীকে জানাতে অনুরোধ করেছেন, যার প্রমাণ আছে, চাইলেই দিতে পারি। তবে রাজনীতিতে এতো নীচে নামতে চাই না।

তিনি বলেন, বেগম জিয়ার শারীরিক অবস্থা নিয়ে নতুন নতুন নাটক করছে বিএনপি। পরিবার, দল ও নেতারা বেগম জিয়ার শারীরিক অবস্থা নিয়ে যতোটা ব্যাকুল তার থেকে বেশি রাজনৈতিক ফায়দা নেবার চেষ্টা করছে।

বিভিন্ন সূত্র বলছে, খালেদার প্যারোল নিয়ে কাদেরের সঙ্গে ফখরুলের ফোনালাপের বিষয়টি দলের অন্যান্য সিনিয়র নেতা ও জোটের মধ্যে বিতর্ক সৃষ্টি হয়েছে। তাই হয়তো চাপ এড়াতে প্যারোলের বিষয়টি অস্বীকার করেছেন ফখরুল।

তবে একথা সত্য যে খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসা করাতে যেকোনভাবে তার মুক্তি চান পরিবার। এ বিষয়ে তার বোন সেলিমা ইসলাম বারবারই সংবাদধ্যমে একথা বলেছেন।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত