ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

অপরাধ করে কেউ পার পাবে না: কাদের

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৪

অপরাধ করে কেউ পার পাবে না: কাদের

আওয়ামী লীগে অপরাধ করে কেউ পার পাবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘অতীতে অনেক সরকার নিজ দলের অপরাধীদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি। অপরাধ করে পার পেয়ে গেছে। কিন্তু শেখ হাসিনা নিজের দল থেকেই অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু করেছেন। কেউ অপরাধ করলে সে পার পাবে না। অপরাধীর স্থান আওয়ামী লীগে হবে না।’

বুধবার শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যের সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন। জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বিডিআর হত্যাকাণ্ডের বিচার সম্পর্কে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এক বক্তব্য প্রসঙ্গে বলেন, পিলখানা হত্যাকাণ্ডের বিচার সারা দুনিয়ায় এক দৃষ্টান্ত স্থাপন করেছে। এত দ্রুত বিচার দুনিয়ার ইতিহাসে কোথাও হয়নি। মির্জা ফখরুল সাহেব বলেছেন, তারা ক্ষমতায় এলে নতুন করে বিচার করবেন। ফখরুল সাহেব নতুন করে বিচার করতে গেলে কেঁচো খুঁজতে সাপ বেরিয়ে যাবে। পিলখানা হত্যাকাণ্ডের দিন খালেদা জিয়া সকাল ৭টায় বাসা থেকে বেরিয়ে কোথায় গিয়েছিলেন কোনো হদিস নেই। যিনি দুপুর ১২টার আগে ঘুম থেকে উঠেন না, তিনি এত সকালে কোথায় গেলেন। ভোর ৫টা থেকে তারেক রহমানের সঙ্গে ১১ বার ফোনে কথা হয়েছিল। কি কথা হয়েছিল, এসব বেরিয়ে আসবে নতুন করে বিচার করতে গেলে।

শিশু কিশোরদের উদ্দেশে কাদের বলেন, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ একটি আদর্শ ভিত্তিক শিশু কিশোরদের প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি মূল্যবোধের উপর টিকে আছে। প্রতিষ্ঠানটির প্রচার-প্রচারণা না থাকলেও নিরবে কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধু পরিবারের মত সততাকে আদর্শ হিসেবে নিয়ে শিশুদের জীবন অতিবাহিত করতে হবে। জীবনের লক্ষ্য ঠিক থাকলে বড় হতে অসুবিধা হয় না, যার প্রমাণ বঙ্গবন্ধু পরিবার।

সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রকিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জোনায়েদ আহমেদ পলক, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সংগঠক মাহমুদুস সামাদ, কে এম শহীদুল্লাহ প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত