ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

নতুন নির্বাচন চেয়ে এবার ইশরাকের মামলা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৩ মার্চ ২০২০, ১১:৪০  
আপডেট :
 ০৩ মার্চ ২০২০, ১১:৪২

নতুন নির্বাচন চেয়ে এবার ইশরাকের মামলা

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে নির্বাচন বাতিল চেয়ে মামলা করেছেন বিএনপির মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন।

মঙ্গলবার ঢাকার নির্বাচনি ট্রাইব্যুনালে এ মামলা করেন ইশরাক। একই সঙ্গে তিনি ওই সিটিতে নতুন নির্বাচনের দাবিও করেছেন মামলায়।

ইশরাকের মামলায় বিবাদী করা হয়েছে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা, রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম ও দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসসহ ৮ জনকে।

ইশরাকের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেন, গত নির্বাচনে মানুষ ভোটকেন্দ্রে ভোট দিতে যায়নি। নির্বাচন সঠিকভাবে হয়নি। নির্বাচনে ব্যাপক দুর্নীতি ও অনিয়ম হয়েছে। আমরা এ নির্বাচন বাতিল চেয়ে নতুন নির্বাচনের জন্য মামলা করেছি।

এর আগে, গতকাল সোমবার ঢাকার নির্বাচনি ট্রাইব্যুনালের বিচারক উৎপল ভট্টাচার্যের আদালতে ডিএনসিসি নির্বাচনে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে নির্বাচন বাতিল চেয়ে মামলা করেন বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। একই সঙ্গে তিনিও ওই সিটিতে নতুন নির্বাচনের দাবি করেন মামলায়।

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ডিএনসিসিতে মেয়র পদে জয়লাভ করেন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম। আর ডিএসসিসিতে একই পদে জয়ী হন আওয়ামী লীগের অপর প্রার্থী শেখ ফজলে নূর তাপস।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত