ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

প্রধানমন্ত্রীর দয়া চান মওদুদ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ মার্চ ২০২০, ১৯:২৭

প্রধানমন্ত্রীর দয়া চান মওদুদ

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দয়া চেয়েছেন ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য আমরা এখন প্রধানমন্ত্রীর দয়ার ওপর নির্ভর করে বসে আছি। উনি দয়া ও করুণা করলেই কেবল খালেদা জিয়া মুক্তি পাবেন।

খালেদা জিয়ার আইনজীবী এবং বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ গণমাধ্যমকে এসব কথা বলেন।

এদিকে গত বছর মে মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন সফরে যান। ওই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরে লন্ডনে স্থানীয় বিএনপির বিক্ষোভসহ নানা তৎপরতা করে। একারণে খালেদা জিয়ার কারামুক্তি দেরি হয়েছে বলে মনে করছেন বিএনপির নেতারা।

এবিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির স্থায়ী কমিটির এক নেতা বলেন, লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিরক্ত না করা হলে খালেদা জিয়া এতো দিনে কারাগার থেকে বের হয়ে যেতেন। আর বিএনপির পক্ষ থেকে নেওয়া একটি উদ্যোগে সরকারও সেসময় বেগম জিয়াকে মুক্তি দিতে রাজি হয়েছিল। কিন্তু তারেক রহমানের সমর্থকরা লন্ডনে নানাভাবে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের উত্ত্যক্ত করায় ওই উদ্যোগ ভেস্তে যায়।

নির্ভরযোগ্য সূত্র থেকে জানা যাচ্ছে, খালেদা জিয়ার কারামুক্তির জন্য পরিবারের পাশাপাশি দলগতভাবে বিএনপিও চেষ্টা চালিয়ে যাচ্ছে। বিভিন্ন মাধ্যমে তারা সরকারের সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলছে।

তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সবুজ সংকেত পাওয়া গেলেই কেবল খালেদা জিয়া মুক্তি পেতে পারেন বলে মনে করছেন বিএনপির শীর্ষ নেতারা।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, শুধু পরিবার নয়, বিএনপির কাছেও বেগম খালেদা জিয়ার জীবন এই মুহূর্তে সবচেয়ে মূল্যবান। ফলে স্বাস্থ্যগত কারণে আমরা তার মুক্তি চাই। আর আমরা আশা করব, সরকার তার প্রতি যথাযথ সম্মান দেখাবে।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত