ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ত্রাণ সহায়তায় আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগের দাবি বিএনপির

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২০, ১৮:৪৯

ত্রাণ সহায়তায় আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগের দাবি বিএনপির

দুস্থ মানুষের মাঝে সরকারি ত্রাণ সহায়তা দেয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগ করার দাবি জানিয়েছে বিএনপি। সোমবার এক ভিডিও কনফারেন্সে এ দাবি জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, দেশজুড়ে ভয়াবহ খাদ্য সংকট শুরু হয়েছে। মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্তসহ দরিদ্র মানুষরা সর্বগ্রাসী ক্ষুধার মধ্যে নিপতিত হয়েছে। সরকার ঢাকঢোল পিটিয়ে ত্রাণের কথা বললেও শত শত বস্তা রিলিফের খাদ্য সামগ্রী পাওয়া যাচ্ছে সরকারি দলের নেতাদের বাসায় বাসায়। যে কোনো ধরনের জাতীয় দুর্যোগ হলেই আওয়ামী লীগ নেতাকর্মীদের হয়ে যায় পোয়াবারো। অবিলম্বে দুস্থ মানুষের মাঝে সরকারি ত্রাণ সহায়তা দেয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগের জন্য দাবি জানাচ্ছি।

তিনি বলেন, করোন ভাইরাস বাংলাদেশে এখন তীব্রমাত্রা লাভ করেছে। ঢাকাসহ সারাদেশে ২০ জেলায় এখন পর্যন্ত করোনা ভাইরাসের থাবা লক্ষ্য করা গেছে। গণমাধ্যমের খবর অনুযায়ী ২৪ ঘণ্টায় দেশের ১০টি জেলায় করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন কমপক্ষে ১৫জন। এমন হিসাব প্রায় প্রতিদিনের। জনস্বাস্থ্য নিয়ে এ সরকার কিছুই করেনি। মন্ত্রীদের মুখে দেশে উন্নয়নের জোয়ারের খবরে এতদিন দেশ ভেসে গেছে তাহলে স্বাস্থ্যে খাতের এত বেহাল দশা কেন। হাসপাতালে নেই কোন আধুনিক সরঞ্জামাদি। পরীক্ষা করতে নেই সামগ্রী, রোগ ডায়ানোসিসের কোনো ব্যবস্থা নেই, তেমন কোনো আইসিউ নেই, ১৭ কোটি মানুষের জন্য ভেন্টিলেটর আছে মাত্র ১৭শ। হাসপাতালে চিকিৎসক নেই, নার্স নেই।

বর্তমান পরিস্থিতিতে দেশের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে মন্তব্য করে রিজভী বলেন, বিনা চিকিৎসায় মারা যাচ্ছে মানুষ। লাশ পড়ে থাকছে পথেঘাটে। হাসপাতালে ঘুরতে ঘুরতে চিকিৎসা না পেয়ে মারা গেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ অসংখ্য মানুষ। এমন পরিস্থিতিতে মানুষের বর্তমানে বেঁচে থাকা কঠিন হয়ে পড়েছে। যখন থেকে করোনা ভাইরাসের প্রার্দুভাব শুরু হয়েছে সরকার তখন কোনো পদক্ষেপ নেয়নি বলেই মেডিকেল সেক্টর করোনা ভাইরাস প্রতিরোধর কোনো ব্যবস্থা নিতে পারছে না।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত