ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

‘ত্রাণ নিয়ে দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার’

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১১ মে ২০২০, ১৫:৫৭

‘ত্রাণ নিয়ে দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার’

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় চলমান ত্রাণ কার্যক্রমে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার নিজের সরকারি বাসভবনে ব্রিফিংকালে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

কাদের বলেন, ত্রাণ কার্যক্রমে স্বচ্ছতা নিশ্চিত করতে শেখ হাসিনা সরকার কঠোর অবস্থানে রয়েছে। দলীয় পরিচয়ে যারা অনিয়ম করবে তাদের স্মরণ করিয়ে দিতে চাই, অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের শুদ্ধি অভিযান এখনও চলমান।

তিনি বলেন, দোকানপাট ও ব্যবসা কেন্দ্রে স্বাস্থ্যবিধি অনেক জায়গায় মেনে চলা হচ্ছে না। ফেরিঘাটে ঢাকামুখী মানুষের ঢল লক্ষ্য করা যাচ্ছে। এই উপেক্ষা প্রকারান্তরে নিজেদের ও আশাপাশের জন্য বিপদ ডেকে আনবে, তথা করোনার বিস্তারকেই উৎসাহিত করবে।

দেশবাসীর উদ্দেশে তিনি বলেন, আমাদের ভুলে গেলে চলবে না করোনা মোকাবিলায় সবচেয়ে সাফল্যের দাবিদার যে দেশটি, সেই দক্ষিণ কোরিয়ায় দ্বিতীয় পর্যায়ে করোনার আক্রমণ শুরু হয়েছে। এ পর্যায়ে কোরিয়া সরকারকে আবারও লকডাউনের পথেই যেতে হচ্ছে।

করোনা চিকিৎসায় সরকারের নেয়া পদক্ষেপের কথা তুলে ধরে কাদের বলেন, করোনার বিস্তার রোধে সরকার চিকিৎসা ক্ষেত্রে সক্ষমতা বাড়াচ্ছে। এর ধারাবাহিকতায় নতুন করে চিকিৎসক ও নার্স নিয়োগ দেয়া হয়েছে। অতি সম্প্রতি নতুন করে ২ হাজার ডাক্তার এবং ৫ হাজার নার্স নিয়োগ দিয়েছেন। ২ হাজার চিকিৎসক করোনা বিষয়ক কোভিড হাসপাতালগুলোতে পদায়ন করা হয়েছে। সম্মুখসারিতে তারুণ্যের শক্তি যোগ হওয়ায় লড়াইয়ে নতুন গতি সঞ্চার করবে বলে মনে করি।

তিনি বলেন, দেশ যখন করোনার করাল গ্রাসে বিপর্যস্ত তখন জনগণের প্রত্যাশা ছিলো বিএনপি ত্রাণ সহায়তা নিয়ে অসহায় মানুষদের পাশে দাঁড়াবে।

আওয়ামী লীগের নেতাকর্মীদের ঈদ শপিং না করে সেই অর্থ অসহায় জনগণের মাঝে বণ্টনের নির্দেশ দেওয়া হয়েছে। বিএনপি জনগণের পাশে না দাঁড়িয়ে ত্রাণের পরিবর্তে দলীয় নেতাকর্মীদের ঈদ উপহার বিতরণ করছে। যা জনগণের দুঃখ দুর্দশার সঙ্গে উপহাসের সামিল।

  • সর্বশেষ
  • পঠিত