ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

রাজধানীতে ৬টি হাত ধোয়ার বেসিন স্থাপন করলো জেডআরএফ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১১ মে ২০২০, ১৯:৩৭

রাজধানীতে ৬টি হাত ধোয়ার বেসিন স্থাপন করলো জেডআরএফ

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষার জন্য জনসাধারণের হাত ধোয়ার অভ্যাস গড়ে তোলার পাশাপাশি নানা ধরনের কর্মসূচী পালন করে আসছে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ)। পূর্ব ঘোষিত কর্মসূচী অনুযায়ী সোমবার রাজধানীতে আরো ৬টি স্থানে জনসাধারণের হাত ধোয়ার জন্য বেসিন স্থাপন করে জেডআরএফ।

জেডআরএফের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সার্বিক তত্ত্বাবধানে জেডআরএফের প্রকৌশলীবৃন্দ বেসিন স্থাপন প্রকল্প বাস্তবায়ন করছেন।

প্রকৌশলীদের মধ্যে সার্বিকভাবে সহযোগিতা করছেন জেডআরএফ’র ওয়ার্কিং বডি মেম্বার প্রকৌশলী মো. মাহবুব আলম, মনিটর প্রকৌশলী কে এম আসাদুজ্জামান চুন্নু, প্রকৌশলী এমএম আশ্রাফ রেজা ফরিদী, কো-অর্ডিনেটর প্রকৌশলী মো. ওমাসা উমায়ন মনি চৌধুরী, প্রকৌশলী আরিফুল ইসলাম তুষার এবং মো. মাজহারুল ইসলাম।

এর আগে গত ১৩ এপ্রিল রাজধানীর বিভিন্ন স্থানে বেসিন বসানোর কার্যক্রমের উদ্বোধন করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ নতুনভাবে রাজধানীর বিভিন্ন স্থানে আরো ৬টি বেসিন স্থাপন করা হয়। এগুলো হচ্ছে- যুক্তরাজ্য বিএনপি নেতা মো. কামাল উদ্দিনের সৌজন্যে তনুগঞ্জ লেন, সুত্রাপুর ঢাকা। যুক্তরাজ্য বিএনপি নেতা মো. ফয়জুল হকের সৌজন্যে সুত্রাপুর সুইপার কলোনী, সুত্রাপুর বাজার এবং যুক্তরাজ্য বিএনপি নেতা মো. আসাদুজ্জামান আহমদের সৌজন্যে পুরনো ঢাকার লক্ষীবাজারে ২ নং নবদীপ বসাক লেন। সুত্রাপুর থানা বিএনপি সভাপতি ও কমিশনার (৪৪নং ওয়ার্ড) এম এ শাহেদ মন্টু এসব বেসিন স্থাপনের উদ্বোধন করেন।

এসময় সূত্রাপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম আজিজ, বিএনপি নেতা মো. হাসান ঢালীসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। গেন্ডারিয়ার আলী আজগর হাসপাতাল সামনে ধুপখোলা মাঠের উত্তর পশ্চিম কর্ণারে একটি বেসিন স্থাপন করা হয়। এটি সৌজন্য হিসেবে দিয়েছে মেডিকেল টেকনোলজিস্ট এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এমট্যাব)।

বিএনপি নেতা মো. রবিনের তত্ত্বাবধানে বেসিন উদ্বোধন করেন গেন্ডারিয়া থানা বিএনপির সেক্রেটারি আব্দুল কাদের। গেন্ডারিয়া মীর হাজীরবাগ রেল গেইট এলাকায় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক মো. শরীফুল আলমের সৌজন্যে একটি বেসিন স্থাপন করা হয়। বিএনপি নেতা মো. আলীমের তত্ত্বাবধানে তা উদ্বোধন করেন গেন্ডারিয়া থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক ওয়াসেক বিল্লাহ।

এছাড়া দোহারের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা রহিমের সৌজন্যে গেন্ডারিয়া বাঘাবাড়ী মোড়ে একটি বেসিন স্থাপন করা হয়। বিএনপি নেতা আব্দুল বাসেদের তত্ত্বাবধানে বেসিন উদ্বোধন করেন গেন্ডারিয়া থানা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদার।

বাংলাদেশ জার্নাল/কেএস/কেআই

  • সর্বশেষ
  • পঠিত