ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ০৬ জুন ২০২০, ১২:৪২

প্রিন্ট

তৃতীয়বার প্লাজমা নিলেন ডা. জাফরুল্লাহ

তৃতীয়বার প্লাজমা নিলেন ডা. জাফরুল্লাহ
ছবি: সংগৃহীত
জার্নাল ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা কিছুটা ভালো হয়েছে। এর আগে শুক্রবার অবস্থার কিছুটা অবনতি হলেও আজ শনিবার পরিস্থিতি কিছুটা ভালো আছে বলে জানা গেছে।

গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ শনিবার গণমাধ্যমকে জানিয়েছেন, ডা. জাফরুল্লাহ চৌধুরীকে সকাল থেকে অক্সিজেন নিতে হয়নি। গত শুক্রবার তার ডায়ালাইসিস করা হয়েছিলো। একইসঙ্গে তৃতীয়বারের মতো প্রবীণ এই চিকিৎসককে দেয়া হয়েছে প্লাজমা থেরাপিও।

তিনি আরো বলেন, আগে যে সিরিয়াস অবস্থা ছিল, এখন আর ওরকম হচ্ছে না। স্যারের শ্বাসকষ্ট বেশি ছিল, সিরিয়াস ছিল। ওটা এখন আর নেই। স্যার একটু ভালোর দিকে। গত রাতে কোনো সমস্যা হয়নি। রাতে অক্সিজেন দেয়া ছিল, ডায়ালাইসিস হয়েছে, সঙ্গে প্লাজমাও দেয়া হয়েছে। আগের মতো কোনো সিরিয়াস কিছু নেই এখন।

ফরহাদ আরও বলেন, গতকাল দুপুর থেকে স্যারকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। রাতে অক্সিজেন দেয়া ছিল। সকালে নাস্তার সময় একটু অক্সিজেন খোলা হয়েছে। তারপর আবার দেয়া হয়েছে। অক্সিজেন দিলে ভালো অনুভব করে তো, তাই এখনও দেয়া আছে।

একটু নাস্তা খেয়েছেন, তবে পরিমাণে অন্যদিনের তুলনায় কম। খাবারের রুচিটা বাড়তে হয়তো একটু সময় লাগতে পারে বলেও জানান এই জনসংযোগ কর্মকর্তা।

প্রসঙ্গত, গত ২৫ মে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। গত ২৬ মে তিনি প্লাজমা থেরাপি নেন। এরপর ২৫ মে রাতে তিনি দ্বিতীয়বারের মতো প্লাজমা থেরাপি নেন। শুক্রবার থেকে তার শ্বাসকষ্ট বাড়ে। ওইদিন দুপুর থেকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে ডা. জাফরুল্লাহকে।

এদিকে, তার স্ত্রী ও ছেলেও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে তারা বাসবায় চিকিৎসা নিচ্ছেন।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত