ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

খালেদা জিয়াকে বিদেশ পাঠাতে আবেদন করবে পরিবার

  কিরণ শেখ

প্রকাশ : ০৮ জুন ২০২০, ১৮:৪২  
আপডেট :
 ০৮ জুন ২০২০, ২০:৫৯

খালেদা জিয়াকে বিদেশ পাঠাতে আবেদন করবে পরিবার
ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে চান তার পরিবারের সদস্যরা। আর খুব শিগগিরই এ ব্যাপারে তার পরিবারের সদস্যরা সরকারের কাছে আবেদন করবেন। বিএনপির শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

নিজের বাসায় অবস্থান করতে হবে ও বিদেশ যেতে পারবেন না- এমন শর্তে গত ২৫ মার্চ কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৬ মাসের জন্য মুক্তি দিয়েছে সরকার।

এবিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক শীর্ষ নেতা বাংলাদেশ জার্নালকে বলেন, খালেদা জিয়াকে তো চিকিৎসার জন্য মুক্তি দেয়া হয়েছে। কিন্তু আমরা এখনো তো চিকিৎসা শুরুই করতেই পারেনি। আর মূল চিকিৎসা তো বিদেশে করার কথা। কিন্তু উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়ার জন্য পরিবারের পক্ষ থেকে এখনো আবেদন করা হয়নি। তবে খুব শিগগিরই বিএনপি চেয়ারপারসনকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর জন্য তার পরিবারের সদস্যরা সরকারের কাছে আবেদন করবেন।

তবে খালেদা জিয়ার মুক্তির আগে থেকেই তার উন্নত চিকিৎসার জন্য তাকে মুক্তি দিয়ে বিদেশে পাঠানোর কথা বলছে বিএনপি এবং পরিবারের সদস্যরা। এবিষয়ে খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম বলেছিলেন, আমরা ভাবছি তার উন্নত চিকিৎসার জন্য সরকারের কাছে আবেদন করবো।

এদিকে করোনা পরিস্থিতিতে সারা বিশ্বে বিমান চলাচলসহ প্রায় সব কিছুই বন্ধ ছিল। তবে গত ২৮ মে বিএনপি থেকে পদত্যাগ করা সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান চার্টার্ড বিমানে লন্ডন যাওয়ার খবর প্রকাশিত হওয়ার পর থেকেই রাজনৈতিক অঙ্গনে বেগম জিয়ার বিদেশে যাওয়ার খবরটি আরো জোরালো হয়েছে।

এবিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির সিনিয়র এক নেতা এই প্রতিবেদককে বলেন, সরকারের পক্ষ থেকে সবুজ সংকেত পেলেই একটি চার্টার্ড বিমানে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য লন্ডনে নিয়ে যাওয়া হবে। তবে এটা কবে নাগাদ হবে সেটা নিয়েও এখনো ধোঁয়াশা রয়েছে।

এবিষয়ে জানতে চাইলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাংলাদেশ জার্নালকে বলেন, এবিষয়ে আমরা কিছু জানি না।

খালেদা জিয়ার ব্যক্তিগত বিশেষজ্ঞ চিকিৎসক দলের সদস্য ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন বাংলাদেশ জার্নালকে বলেন, আমি কিছু জানি না।

অন্যদিকে দীর্ঘ ২৫ মাস সাজা ভোগের পর মুক্তি পেয়ে গুলশানের ভাড়া বাড়ি ফিরোজায় গিয়ে উঠেন বিএনপি চেয়ারপারসন। এরপর থেকে সেখানেই আছেন তিনি। তবে শর্ত সাপেক্ষে ৬ মাসের মুক্তির মধ্যে দুই মাসেও বেশী সময় পার হয়েছে। তাই এখন প্রশ্ন উঠেছে, যদি বিএনপি চেয়ারপারসন উন্নত চিকিৎসার জন্য বিদেশে না যান তাহলে ৬ মাস পরে কী করবেন?

এবিষয়ে খালেদার আইনজীবী দলের সদস্য ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন বাংলাদেশ জার্নালকে বলেন, আমরা তখন সময় চাইবো।

প্রসঙ্গত, মুক্তি দিন থেকেই ফিরোজার দোতলার ঘর রুমে খালেদা জিয়া কোয়ারেন্টাইনে আছেন। সঙ্গে নার্সসহ কয়েকজন আছে। আর বেগম জিয়ার চিকিৎসার সব কিছু লন্ডন থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমান তত্ত্বাবধায়ন করছেন।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত