ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

ইসিকে ফরমায়েশী কার্যক্রম বন্ধ রাখার দাবি ২০ দলের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ জুলাই ২০২০, ১৫:৩৯

ইসিকে ফরমায়েশী কার্যক্রম বন্ধ রাখার দাবি ২০ দলের

নির্বাচন কমিশনের ‘রাজনৈতিক দশ নিবন্ধন আইন ২০২০’ নতুন আইন প্রনয়নে উদ্যোগকে অসময়োপযোগী, অপ্রয়োজনীয় এবং উদ্দেশ্যমূলক বলে অ্যাখায়িত করেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। একইসঙ্গে নির্বাচন কমিশনকে এই ফরমায়েশী কার্যক্রম বন্ধ রাখার জন্য জোর দাবি জানিয়েছে জোট।

সোমবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ২০ দলীয় জোটের সমন্বয়কারী নজরুল ইসলাম খান। গতকাল ২০ দলীয় জোটের ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। সভায় আলোচনা-পর্যালোচনা, প্রস্তাব ও সিদ্ধান্ত জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

নজরুল ইসলাম খান বলেন, ২০ দল গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ করছে যে, নির্বাচন কমিশন বহুল প্রচারিত কয়েকটি ইংলিশ শব্দ পরিবর্তনের জন্য আরপিও’র একটি অধ্যায়কে ‘রাজনৈতিক দশ নিবন্ধন আইন ২০২০ নামে একটি নতুন আইন প্রনয়নে উদ্যোগী হয়েছে- যা’ অসমযোপযোগী, অপ্রয়োজনীয় এবং অবশ্যই উদ্দেশ্যমূলক বিষয়। ২০ দল নির্বাচন কমিশনকে এই ফরমায়েশী কার্যক্রম বন্ধ রাখার জন্য জোর দাবি জানাচ্ছে।

তিনি বলেন, ২০ দল মনে করে যে, বিদ্যমান সংকট নিরসনে দেশের সকল রাজনৈতিক দল, শ্রেণি পেশার সংগঠন, সংশ্লিষ্ট বিষয়ে বিশেষষ্ণগণের সম্মিলিত ও সক্রিয় প্রয়াসই শুধু দেশবাসীকে ক্রমবর্দ্ধমান মহামারীর ভয়াল প্রকোপ থেকে বাঁচাতে পারে। সরকারের মন্ত্রী, আমলা ও ক্ষমতাসীন দলের নেতাদের বাগাড়ম্বর করোনা প্রতিরোধে কোন ইতিবাচক ভূমিকা পালন করেনি। বরং মহামারি বিস্তারে সহযোগীতা করেছে। জনগণকে বিভ্রান্ত করেছে এবং তাদের রোগ প্রতিরোধে অমনোযোগী করে তাদের জীবন-জীবিকা হুমকির মুখে ঠেলে দিয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেএস/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত