ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

সরকারের মদদেই রিজেন্টের মালিকের অপকর্ম: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ জুলাই ২০২০, ১৬:১৪  
আপডেট :
 ০৯ জুলাই ২০২০, ১৬:২৪

সরকারের মদদেই রিজেন্টের মালিকের অপকর্ম: ফখরুল

সরকারের মদদে রিজেন্টের মালিক অপকর্ম করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার রাজনৈতিক দলসমূহের নিবন্ধন আইন শীর্ষক এক ভার্চুয়াল আলোচনায় তিনি এ মন্ততব্য করেন।

রিজেন্ট হাসপাতালের অনিয়মের বিষয়ে মির্জা ফখরুল বলেন, টিভিতে দেখলাম হাসপাতালের মালিকের সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে ওঠাবসা। সুতরাং সরকারের মদদে রিজেন্টের মালিক এসব অপকর্ম করেছেন।

তিনি বলেন, নির্বাচন কমিশন (ইসি) রাজনৈতিক দলের নিবন্ধন আইনের সংশোধনের যে উদ্যোগ নিয়েছে, তার উদ্দেশ হলো ক্ষমতাসীন আওয়ামী লীগকে বারবার ক্ষমতায় আনা। তারা ১/১১ থেকে এই প্রক্রিয়া শুরু করেছে। যখন সারাবিশ্বে করোনা মহামারিতে বিপর্যস্ত। মানবিক দুর্যোগ চলছে। মানুষ বাসা থেকে বের হতে পারছে না। এ অবস্থায় ইসি উপনির্বাচন করতে চাইছে!

এক দশকের বেশি সময় ধরে দেশে কর্তৃত্ববাদী শাসন চলছে মন্তব্য করে ফখরুল বলেন, এটার নাম দেয়া হয়েছে হাইব্রিড রেজিম। এতে ইসি ও নির্বাচনের দরকার আছে। ইসি বিগত নির্বাচনগুলোতে আওয়ামী লীগকে সহযোগিতা করেছে। আর সেনাবাহিনীকে অকার্যকর করেছে। তাই এই কমিশনের কাছে নিরপেক্ষ আচরণ পাওয়া যাবে না।

বিএনপির কমিউনিকেশন সেলের পরিচালক ও প্রধান সম্পাদক জহির উদ্দিন স্বপনের পরিচালনায় অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বাম জোটের সমন্বয়ক বজলুর রশীদ, সাবেক নির্বাচন কমিশন সচিব আব্দুর রশীদ প্রমুখ বক্তব্যে রাখেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত