ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

১৫ আগস্ট পর্যন্ত বিএনপির কমিটি গঠন স্থগিত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ জুলাই ২০২০, ০০:৪৫  
আপডেট :
 ১৫ জুলাই ২০২০, ০০:৪৮

১৫ আগস্ট পর্যন্ত বিএনপির কমিটি গঠন স্থগিত

করোনাভাইরাসের জন্য সারাদেশে সকল পর্যায়ের কমিটি গঠন ও পুনর্গঠন কার্যক্রম আগামী ১৫ আগস্ট পর্যন্ত স্থগিত ঘোষণা করেছে বিএনপি। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিবৃতিতে বলা হয়, বিশ্বব্যাপী করোনা মহামারীর প্রেক্ষিতে বাংলাদেশ বিএনপির সাংগঠনিক কার্যক্রম / সাংগঠনিক গঠন ও পুনর্গঠন প্রক্রিয়া ১৫ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছিল। এই স্থগিতাদেশ আগামী ১৫ আগস্ট পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

"তবে আগামী ১৫ই আগস্ট পর্যন্ত দেশব্যাপী সকল স্তরের ইউনিট সমূহের নেতৃবৃন্দকে সংশ্লিষ্ট কমিটির সকল পর্যায়ের কর্মকর্তা ও সদস্যদের সঙ্গে মোবাইলে যোগাযোগ, ভার্চুয়াল বৈঠক ইত্যাদির মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম অব্যহত রাখার নির্দেশ প্রদান করা হয়েছে।"

এর আগে করোনাভাইরাসের জন্য সারাদেশে সকল পর্যায়ের কমিটি গঠন ও পুনর্গঠন কার্যক্রম ২৫ জুন পর্যন্ত স্থগিত করেছিল বিএনপি। এবিষয়ে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, এই মর্মে বিএনপির পক্ষ থেকে জানানো যাচ্ছে যে- বিএনপির দেশব্যাপী সকল পর্যায়ে চলমান কমিটি গঠন ও পুণর্গঠনসহ সাংগঠনিক কার্যক্রম ২৫ মে পর্যন্ত স্থগিত ছিল। করোনা মহামারী ব্যাপক বিস্তারের কারণে এই স্থগিতাদেশ আগামী ২৫ জুন পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

গত ২২ মার্চ গণমাধ্যমে পাঠানো অপর এক সংবাদ বিবৃতিতে বলা হয়, দেশব্যাপী বিএনপির সকল পর্যায়ে চলমান কমিটি গঠন ও পুনর্গঠন কার্যক্রম ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে।

পরে গত ২০ এপ্রিল গণমাধ্যমে পাঠানো আরেক সংবাদ বিবৃতিতে বলা হয়, বিএনপির দেশব্যাপী সকল পর্যায়ে চলমান কমিটি গঠন ও পুণর্গঠন কার্যক্রম গত ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত ছিল। কিন্তু করোনা মহামারী ব্যাপক বিস্তারের কারণে এই স্থগিতাদেশ আগামী ২৫ মে পর্যন্ত বলবৎ থাকবে।

বাংলাদেশ জার্নাল/আর, কেএস

  • সর্বশেষ
  • পঠিত