ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ছাত্রদলের বিবাহিতদের হাতে অবরুদ্ধ বিএনপি নেতারা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ জুলাই ২০২০, ০৬:১৪

ছাত্রদলের বিবাহিতদের হাতে অবরুদ্ধ বিএনপি নেতারা

চট্টগ্রাম মহানগর ছাত্রদলের কমিটিতে বিবাহিতদের রাখার দাবিতে বন্দর নগরীতে বিএনপি নেতাদের প্রায় দেড় ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন সংগঠনটির একদল নেতাকর্মী, যাদের অধিকাংশই বিবাহিত।

চট্টগ্রামের নাসিমন ভবনে দলীয় কার্যালয়ে বুধবার এই ঘটনা ঘটেছে।

চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদকসহ বেশ কয়েকজন সিনিয়র নেতা এ অবরোধের শিকার হয়েছেন। তবে নগর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক অবরুদ্ধ হওয়ার বিষয়টি অস্বীকার করেছেন।

সূত্র জানায়, জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে বুধবার করোনা রোগীদের জন্য ফ্রি অক্সিজেন ও ওষুধসেবা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠান ছিল। এতে যোগ দিতে নগর বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা সকালে নাসিমন ভবন দলীয় কার্যালয়ে উপস্থিত হয়েছিলেন। অনুষ্ঠান শেষে বিবাহিত ছাত্রনেতাদের নগর ছাত্রদলের কমিটিতে অন্তর্ভুক্তির দাবি তোলেন ছাত্রদলের কিছু নেতাকর্মী।

এ সময় ছাত্রদল নেতা মোহাম্মদ রিমন নামের একজন বিবাহিত-অবিবাহিত সমন্বয়ে কমিটির দাবি জানান। তার সঙ্গে থাকা অন্য কর্মীরা একই দাবিতে বিএনপি নেতাদের অবরুদ্ধ করে রাখেন।

এ সময় আটকা পড়েন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান, যুগ্ম সম্পাদক এসকান্দর মির্জা, ইয়াছিন চৌধুরী লিটন, নগর ছাত্রদল সভাপতি ও নগর বিএনপির যুগ্ম সম্পাদক গাজী সিরাজ উল্লাহ, বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলামসহ আরো বেশ কয়েকজন নেতা।

পরে বিবাহিত-অবিবাহিত সমন্বয়ে কমিটি গড়ার আশ্বাস দিয়ে প্রায় দেড় ঘণ্টা অবরুদ্ধ থাকার পর তারা অবরোধমুক্ত হন।

এ বিষয়ে আবুল হাশেম বক্কর বলেন, অবরুদ্ধ নয়, তারা কর্মসূচি করে আমাদের সামনে জড়ো হয়েছেন। তারা কমিটিতে রাখার জন্য আমাদের কাছে দাবি জানিয়েছেন। আমরা বিষয়টি দেখব বলেছি।

অবরুদ্ধ রাখার বিষয়টি অস্বীকার করে ডা. শাহাদাত হোসেন বলেন, তারা কমিটিতে বিবাহিতদের রাখার দাবি নিয়ে এসেছিলেন। যারা ত্যাগ স্বীকার করেছেন, নির্যাতিত হয়েছেন, তাদের কমিটিতে রাখতে সুপারিশ করব। দলের দুঃসময়ে পাশে থাকা নেতাকর্মীদের অবশ্যই মূল্যায়ন করা উচিত।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত