ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪২ মিনিট আগে
শিরোনাম

করোনায় কিছু অর্থনীতিবিদ মনগড়া কথা বলছেন: নৌ প্রতিমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ জুলাই ২০২০, ১৫:৪৭

করোনায় কিছু অর্থনীতিবিদ মনগড়া কথা বলছেন: নৌ প্রতিমন্ত্রী

করোনায় দেশের অর্থনীতি নিয়ে কিছু অর্থনীতিবিদ মনগড়া কথা বলছেন বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। শুক্রবার দুপুরে দিনাজপুরের বিরল উপজেলার কাঞ্চন নিউ মডেল ডিগ্রি কলেজের একাডেমিক ভবনের উদ্বোধন ও উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে সরকারি অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন তিনি।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, কিছু অর্থনীতিবিদ বলছেন, দেশের অর্থনীতি দুর্বল। অর্থনীতি যদি দুর্বল হয়ে যায়; তাহলে কীভাবে মসজিদে-মন্দিরে টাকা দেয়া হলো। করোনার সময়ে কীভাবে কোটি কোটি মানুষের কাছে ত্রাণ পৌঁছানো হল? নগদ অর্থ দেয়া হল? মৌমাছি যেভাবে ভ্যান ভ্যান করে, সেভাবে কিছু অর্থনীতিবিদ অপেক্ষা করে, কখন টেলিভিশনের সামনে যাব। কখন সরকারবিরোধী কথা বলব। এগুলো মনগড়া, কাগজে লিখা থাকে, তৈরি করা। সারারাত জেগে এসব তৈরি করে, সারাদিন বলে বেড়ায়।

কোভিডের কারণে দেশের অর্থনীতি ধ্বংস হয়ে গেছে- কিছু অর্থনীতিবিদদের এমন বক্তব্যে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে নৌ প্রতিমন্ত্রী বলেন, ধ্বংস বাংলাদেশ হয় নাই। বাংলাদেশের অর্থনীতি ধ্বংস হয় নাই। ধ্বংস হয়েছে দেশবিরোধী চক্র। তারা আস্তে আস্তে নির্মূল হয়ে যাবে। এ অপশক্তি বাংলাদেশে থাকবে না।

দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে বলেই অপরাধীদের আইনের আওতায় আনা হচ্ছে বলেও মন্তব্য করেন খালিদ মাহমুদ চৌধুরী। বলেন, হাসপাতালের ভুল চিকিৎসার জন্য সাহেদকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিন প্রতিমন্ত্রী দিনাজপুর-বোচাগঞ্জ আর এইচ ডি হতে মহাদেবপুর পর্যন্ত পাকা রাস্তা উদ্বোধন করেন। বিরল উপজেলায় বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় ছাত্র-ছাত্রীদের মাঝে বাইসাইকেল, শিক্ষা প্রতিষ্ঠান ও ক্লাবে ফুটবল, প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার এবং খামারিদের মাঝে ঔষধ বিতরণ করেন। পরে জগতপুর ডিগ্রি কলেজ, শংকরপুর দাখিল মাদ্রাসা ও শামসুন্নাহার দাখিল মাদ্রাসায় কম্পিউটার বিতরণ করেন। এ সময় প্রতিমন্ত্রীর সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত রহমান, উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/টিও/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত