ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

লেবাননে বিস্ফোরণের ঘটনায় বিএনপির উদ্বেগ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ আগস্ট ২০২০, ০২:৩৫  
আপডেট :
 ০৬ আগস্ট ২০২০, ০২:৪৪

লেবাননে বিস্ফোরণের ঘটনায় বিএনপির উদ্বেগ

লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে ৩ জন বাংলাদেশিসহ শতাধিক নিহত ও বাংলাদেশ নৌবাহিনীর ২১ জন সদস্যসহ ৪ হাজারের অধিক আহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি।

গতকাল বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, গত মঙ্গলবার বৈরুতের বন্দর এলাকায় প্রচণ্ড বিস্ফোরণে নিহত ও আহতের ঘটনা হৃদয়বিদারক। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। মর্মস্পর্শি এই ঘটনায় আমি ভাষা হারিয়ে ফেলেছি। এই ভয়াঙ্কর বিস্ফোরণ ইতিহাসে নজির পাওয়া দুস্কর। বিস্ফোরণের প্রচণ্ড শব্দের আঘাতে পুরো বৈরুত কেঁপে উঠেছে, বিভিন্ন ভবনের জানালা ও দরজার কাচ ভেঙ্গে গেছে এবং অনেক ভবনের বেলকোনি ধ্বসে পড়েছে। আগুনের কুন্ডলী ও ধোঁয়ায় ঢেকে যায় আকাশ। এই ক্রান্তিকালে লেবাননবাসী ও তাদের সরকার যে অসীম ধৈর্য্যধারন করে পরিস্থিতি সামাল দিচ্ছেন তা নি:সন্দেহে বিশ্বসম্প্রদায়কে অনুপ্রানিত করবে।

তিনি বলেন, লেবাননের সরকার ও জনগণ অতিদ্রুত এই সঙ্কট কাটাতে সক্ষম হবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাসি। আমি লেবাননের শোকার্ত জনগনের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। এই মর্মান্তিক বিস্ফোরণে লেবাননবাসীর বেদনার সাথে আমিও সমব্যাথি।

বিএনপি মহাসচিব ৩ জন বাংলাদেশিসহ যারা বিস্ফোরণে নিহত হয়েছেন তাদের প্রতি গভীর শোক জ্ঞাপন এবং ২১ জন বাংলাদেশ নৌবাহিনীর সদস্যসহ ৪ সহস্রাধিক আহত মানুষের অসুস্থতা কামনা করেন। একই সঙ্গে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে তাদের পরিবার ও ঘণিষ্ঠজনদের গভীর সমবেদনা জানান।

বাংলাদেশ জার্নাল/আর,কেএস

  • সর্বশেষ
  • পঠিত