ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

খালেদার নেতৃত্বে মানুষ অধিকার ফিরে পাবে: রিজভী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ আগস্ট ২০২০, ১৫:৫৪

খালেদার নেতৃত্বে মানুষ অধিকার ফিরে পাবে: রিজভী

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে এদেশের মানুষ হারানো অধিকার ফিরে পাবে বলে মন্তব্য করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার মিরপুরে মোহাম্মদিয়া ইসলামিয়া মাদ্রাসা ও এতিমখানায় খাবার বিতরণের পর তিনি এ মন্তব্য করেন। এসময় বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর ৫১ তম জন্মবার্ষিকী উপলক্ষে এ খাবার বিতরণ করেন বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক।

রুহুল কবির রিজভী বলেন, গত ১২ বছর ধরে জাতীয়তাবাদী শক্তিকে দমন পীড়ন করে রাখা হয়েছে, সেটা নজিরবিহীন। একটি দানব সরকার যা করে তার সব কিছু এই সরকার ছাড়িয়ে গেছে। মানুষ নির্বিঘ্নে চলাচল করতে ভয় পাচ্ছে, মানুষ তার স্বাধীন মতামত প্রকাশ করতে ভয় পাচ্ছে। তাই মানুষের নির্বিঘ্নে চলাচল করা এবং মতামত প্রকাশের স্বাধীনতা অর্জনের জন্য আমাদের আজকে যে লড়াই সেই লড়াই অব্যাহত থাকবে। আমরা আজকে অঙ্গীকার করছি, বেগম খালেদা জিয়ার নেতৃত্বে এদেশের মানুষ আবার তাদের হারানো অধিকার ফিরে পাবে।

আরাফাত রহমান কোকোর প্রতি স্মৃতিচারণ করে রুহুল কবির রিজভী বলেন, যখন তার মাকে বালুভর্তি ট্রাক দিয়ে বাড়িতে বন্দি করে রাখা হয়েছে, সেই বীভৎস পরিস্থিতি তিনি সহ্য করতে পারেননি। তিনি দেশের বাইরে মালয়েশিয়া ছিলেন। সেখানে বসে তিনি এসব দেখে এতটা ব্যথিত হয়েছিলেন যে পৃথিবীর মাঝে আর বেঁচে থাকতে পারেননি।

এরআগে আরাফাত রহমান কোকোর ৫১ তম জন্মবার্ষিকী উপলক্ষে তার কবর জিয়ারত করেন বিএনপি নেতারা। তবে কবর জিয়ারতের সময় বনানী কবরস্থানের সামনে অবস্থান নিয়ে পুলিশ নেতা-কর্মীদের ভেতরে যেতে বাধা দেয়। পরে বিশেষ অনুরোধে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, ক্রিয়া বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন ও ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন ফুল নিয়ে কবরস্থানে প্রবেশ করার অনুমতি পান।

পরে তারা কবরস্থানে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন। একই সময়ে কবরস্থানের বাইরে থাকা অসংখ্য নেতাকর্মী দোয়া ও মোনাজাত করেন।

কবর জিয়ারত শেষে বাইরে এসে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, আমরা আজকে আমাদের নেতা প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও এদেশের জনগণের ভোটে প্রথম নির্বাচিত নারী প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ছোট পুত্র আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত করতে এসেছিলাম। অনিবার্য কারণে আমরা সবাই যে আবেগ নিয়ে এসেছিলাম সেই আবেগ নিয়ে সবাই কবরস্থানের পাশে গিয়ে দোয়া করতে পারিনি। আমরা আপনাদের পক্ষ থেকে তার আত্বার মাগফেরাত কামনা করে দোয়া করেছি।

কবরস্থানের গেটের বাহিরে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ন মহাসচিব খায়রুল কবির খোকন, সহজলবায়ু বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার, শায়রুল কবির খান, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/কেএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত