ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

ডেনমার্কের ট্রেড ইউনিয়নের কাছে সরকারের শিক্ষা নেয়া উচিত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ আগস্ট ২০২০, ১৪:৪০

ডেনমার্কের ট্রেড ইউনিয়নের কাছে সরকারের শিক্ষা নেয়া উচিত

ডেনমার্কের ট্রেড ইউনিয়নের কাছ থেকে সরকারের শিক্ষা গ্রহণ করা উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে শ্রমিক দলের উদ্যোগে ত্রাণ বিতরণের সময় তিনি এ মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, সরকার বড় বড় কথা বলছে, আর শত শত চালের বস্তা পাওয়া যাচ্ছে তথাকথিত নির্বাচিত তাদের জনপ্রতিনিধিদের বাড়িতে। খাটের মধ্যে তেল পাওয়া যাচ্ছে। আর ডেনমার্কের ট্রেড ইউনিয়ন শ্রমিকদের দরদ থেকে সহযোগিতা পাঠিয়েছে। আর জাতীয়তাবাদী শ্রমিক দল শ্রমিকদের মধ্যে চাল-ডালসহ অন্যান্য সহযোগিতা প্রদান করছে। গণতন্ত্র থাকলে এই পার্থক্য হতো না।

রিজভী বলেন, যে দেশে করোনা সনদ ভুয়া দেয়া হয়। করোনা পরীক্ষায় যেসব হাসপাতালকে দায়িত্ব দেয়া হয়েছিল তারাও ভুয়া। যে দেশে মৃত্যু নিয়ে খেলা করা হয় সে দেশের সরকার শ্রমিকদের কল্যাণে কাজ করবে সেটা হতে পারে না। এই মহামারী করোনার মধ্যেও সরকার বিভিন্ন প্রতিষ্ঠান থেকে শ্রমিকদের চাকরিচ্যুত করেছে। এটা কেবল অগণতান্ত্রিক সরকারের পক্ষেই সম্ভব।

আয়োজক সংগঠনের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, শ্রমিক দলের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর করিম মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত