ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

ঢাকার দুই আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীর সমর্থকদের মারামারি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২০, ২৩:২৭  
আপডেট :
 ১২ সেপ্টেম্বর ২০২০, ২৩:৩৩

ঢাকার দুই আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীর সমর্থকদের মারামারি

আসন্ন ঢাকার দুটি সংসদীয় আসনের বিএনপির চারজন মনোনয়ন প্রত্যাশীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে।

শনিবার বিকেলে দলের চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে আসন্ন চার শূন্য আসনের উপনির্বাচনে প্রার্থী চূড়ান্ত করতে দলটির মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের ভার্চুয়াল সাক্ষাৎকার নিয়েছে বিএনপি। দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ মনোনয়ন বোর্ডের সদস্যরা (বিএনপির স্থায়ী কমিটি) ভার্চুয়ালি সাক্ষাৎ​কার নেন।

ঢাকার দুটি মনোনয়ন প্রত্যাশীরা যখন সাক্ষাৎকারে তখন তাদের সমর্থকেরা সংঘর্ষ ও মারামারিতে লিপ্ত হয়। ঢাকা-৫ আসনের নবীউল্লাহ নবী ও সালাহউদ্দিন আহম্মেদের সমর্থকদের এক দফা সংঘর্ষ হয়।

ঢাকা-১৮ আসনে ধানের শীষ মনোনয়ন প্রত্যাশী এসএম জাহাঙ্গীর হোসেন এবং কফিল উদ্দিনের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন এবং একজন কর্মীর মাথা ফেটে গেছে। জাতীয় সংসদের চারটি শূন্য আসনে বিএনপির মনোনয়ন পেতে ২৮ জন সাক্ষাৎ​কার দিয়েছেন। রাত পৌনে নয়টা পর্যন্ত সাক্ষাৎ​কার গ্রহণ চলে। আর শেষ খবর পাওয়া পর্যন্ত কোনো আসনেই প্রার্থিতা ঘোষণা করা হয়নি। তবে মনোনয়ন নিতে আসা প্রার্থীদের সমর্থকদের মারামারিতে দলের চেয়ারপারসনের কার্যালয় আশপাশ উত্তপ্ত ছিল।

ঢাকা ৫ ও ১৮ আসনে ১৫ জন সাক্ষাৎ​কার দিয়েছেন। এর মধ্যে ঢাকা-৫ আসনে নবীউল্লাহ নবী, সালাহ উদ্দিন আহম্মেদ, সেলিম ভূঁইয়া, আকবর হোসেন নান্টু, জুম্মন মিয়া, আনোয়ার হোসেন সরদার। ঢাকা-১৮ আসনে ইশতিয়াক আজিজ উলফাত, এস এম জাহাঙ্গীর হোসেন, এম কফিল উদ্দিন আহম্মদ, বাহাউদ্দিন সাদি, আক্তার হোসেন, আব্বাস উদ্দিন, ইসমাঈল হোসেন, মোস্তাফিজুর রহমান ও মোস্তফা জামান।

এদিকে সিরাজগঞ্জ-১ আসনে টি এম তাহজিবুল ইসলাম, নাজমুল হাসান তালুকদার, রবিউল হাসান ও সেলিম রেজা সাক্ষাৎ​কার দিয়েছেন। তবে গতবারের প্রার্থী কণ্ঠশিল্পী কনক চাঁপা এবার মনোনয়ন চাননি।

অন্যদিকে নওগাঁ-৬ আসনে মাহমুদুল আরেফিন (স্বপন), আতিকুর রহমান (রতন মোল্লা), শেখ আবদুস শুকুর, এস এম আল ফারুক (জেমস), আবু জাহিদ মো. রফিকুল আলম, রেজাউল ইসলাম, শফিকুল ইসলাম, ইছহাক আলী ও আনোয়ার হোসেন সাক্ষাৎকার দিয়েছেন।

সূত্রে জানা গেছে, ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে রাতে প্রার্থী ঘোষণা করা হতে পারে। আর ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে প্রার্থী ঘোষণা করা হবে তফসিল ঘোষণার পর।

জানা গেছে, আজ প্রার্থী ঘোষণা করবে কী না, এবিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি। বিষয়টি নিয়ে মনোনয়ন বোর্ডের সদস্যরা বসে আলোচনা করছেন। সিদ্ধান্ত হলে সংবাদ বিবৃতির মাধ্যমে জানিয়ে দেবে।

সংঘর্ষের বিষয়ে জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বাংলাদেশ জার্নালকে বলেন, তেমন কিছু হয়নি। বাইরে (বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়) একটু...।

বাংলাদেশ জার্নাল/কেএস,আর

  • সর্বশেষ
  • পঠিত