ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

সাংগঠনিক কার্যক্রম চালু করছে বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২০, ০০:৫৩

সাংগঠনিক কার্যক্রম চালু করছে বিএনপি

বিশ্বব্যাপী কোভিড- ১৯ মহামারীর কারণে সারাদেশে বিএনপির সাংগঠনিক কার্যক্রম, সাংগঠনিক গঠন ও পুনর্গঠন প্রক্রিয়া গত ১৫ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ ছিল। তবে বাস্তবতার নিরীখে দলীয় কার্যক্রমের অগ্রগতির জন্য সাংগঠনিক কার্যক্রম, সাংগঠনিক গঠন ও পুনর্গঠন পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছে দলটি।

শনিবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনা মহামারী এখনো বিরাজমান। বাস্তবতার নিরিখে দলীয় কার্যক্রমের অগ্রগতির জন্য সাংগঠনিক কার্যক্রম, সাংগঠনিক গঠন ও পুনর্গঠন পুনরায় চালু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

দেশব্যাপী দলের নেতাকর্মীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্যবিধি মেনে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য আহ্বান জানানো হয় বিবৃতিতে।

এর আগে করোনার জন্য সারাদেশে সকল পর্যায়ের কমিটি গঠন ও পুনর্গঠন কার্যক্রম গত ১৫ আগস্ট পর্যন্ত স্থগিত ঘোষণা করেছিল বিএনপি।

ওই বিবৃতিতে বলা হয়েছিল, বিশ্বব্যাপী করোনা মহামারীর প্রেক্ষিতে বাংলাদেশ বিএনপির সাংগঠনিক কার্যক্রম/সাংগঠনিক গঠন ও পুনর্গঠন প্রক্রিয়া ১৫ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছিল। এই স্থগিতাদেশ ১৫ আগস্ট পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

"তবে ১৫ আগস্ট পর্যন্ত দেশব্যাপী সকল স্তরের ইউনিটসমূহের নেতৃবৃন্দকে সংশ্লিষ্ট কমিটির সকল পর্যায়ের কর্মকর্তা ও সদস্যদের সঙ্গে মোবাইলে যোগাযোগ, ভার্চুয়াল বৈঠক ইত্যাদির মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম অব্যহত রাখার নির্দেশ প্রদান করা হয়েছে।"

এদিকে করোনার জন্য সারাদেশে সকল পর্যায়ের কমিটি গঠন ও পুনর্গঠন কার্যক্রম ২৫ জুন পর্যন্ত স্থগিত করেছিল বিএনপি।

এ বিষয়ে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, এই মর্মে বিএনপির পক্ষ থেকে জানানো যাচ্ছে যে- বিএনপির দেশব্যাপী সকল পর্যায়ে চলমান কমিটি গঠন ও পুনর্গঠনসহ সাংগঠনিক কার্যক্রম ২৫ মে পর্যন্ত স্থগিত ছিল। করোনা মহামারী ব্যাপক বিস্তারের কারণে এই স্থগিতাদেশ ২৫ জুন পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

গত ২২ মার্চ গণমাধ্যমে পাঠানো অপর এক সংবাদ বিবৃতিতে বলা হয়েছিল, দেশব্যাপী বিএনপির সকল পর্যায়ে চলমান কমিটি গঠন ও পুনর্গঠন কার্যক্রম ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে।

পরে গত ২০ এপ্রিল গণমাধ্যমে পাঠানো আরেক সংবাদ বিবৃতিতে বলা হয়, বিএনপির দেশব্যাপী সকল পর্যায়ে চলমান কমিটি গঠন ও পুণর্গঠন কার্যক্রম গত ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত ছিল। কিন্তু করোনা মহামারী ব্যাপক বিস্তারের কারণে এই স্থগিতাদেশ ২৫ মে পর্যন্ত বলবৎ থাকবে।

বাংলাদেশ জার্নাল/কেএস,আর

  • সর্বশেষ
  • পঠিত