ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

স্থানীয় সরকার নির্বাচনে যাবে বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫৮  
আপডেট :
 ২০ সেপ্টেম্বর ২০২০, ১৭:৩১

স্থানীয় সরকার নির্বাচনে যাবে বিএনপি

স্থানীয় সরকারের উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। শনিবার বিকেল ৫টায় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির এক ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। এতে সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

রোববার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে স্থানীয় সরকারের যেসব উপজেলা ও ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠানের তফসিল ঘোষণা করা হয়েছে সেগুলোতে অংশগ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয় এবং সংশ্লিষ্ট ইউনিয়ন ও উপজেলা ইউনিটগুলোর সুপারিশকৃত প্রার্থীদের মনোনয়নের সিদ্ধান্ত গৃহীত হয়। এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দায়িত্ব অর্পণ করা হয়।

বৈঠকে তফসিল ঘোষণার পর ঢাকা-১৮ এবং সিরাজগঞ্জ-২ আসনে উপ-নির্বাচনের প্রার্থী চূড়ান্ত করা হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়। পুনরায় ৪র্থ বারের মত বন্যা দেখা দেয়ায় উদ্বেগ প্রকাশ করা হয় এবং জাতীয় ত্রাণ কমিটিকে বন্যা দুর্গত এলাকায় ত্রাণ তৎপরতা বৃদ্ধি করার জন্য আহ্বান জানানো হয় বৈঠকে।

এছাড়া বৈঠকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে দলের সাংগঠনিক কর্মকাণ্ড পুনরায় শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়।

এদিকে বৈঠকে পেঁয়াজসহ অন্যান্য খাদ্য পণ্যের মূল্য বৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। বিশেষ করে হঠাৎ করেই ভারত সরকারের পেঁয়াজ রপ্তানীর ওপর নিষেজ্ঞার কারণে পেঁয়াজের মূল্য অস্বাভাবিক হারে বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। সরকার পেঁয়াজ আমদানি ও সরবরাহ নিশ্চিত করার কার্যকর ব্যবস্থা গ্রহণ না করার ফলে জনগণ যে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে তাতে ক্ষোভ প্রকাশ করা হয়।

অবিলম্বে পেঁয়াজসহ অন্যান্য খাদ্য পণ্যের মূল্য সাধারণ জনগণের ক্রয় ক্ষমতায় আনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয় এবং দেশে পেঁয়াজসহ অন্যান্য খাদ্য পণ্য উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষকদের প্রয়োজনীয় প্রনোদনা প্রদানের দাবি জানানো হয়।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

আরো পড়ুন

সাংগঠনিক কার্যক্রম চালু করছে বিএনপি

বাংলাদেশ জার্নাল/কেএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত