ঢাকা, শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪৯

প্রিন্ট

খালেদা জিয়াকে ফের কারাগারে পাঠানোর দাবি উঠতে পারে

খালেদা জিয়াকে ফের কারাগারে পাঠানোর দাবি উঠতে পারে
নিজস্ব প্রতিবেদক

দ্বিতীয় দফায় সরকার খালেদা জিয়ার সাজা স্থগিত করলেও বিএনপি নেতারা তার বিষয়ে যেভাবে বক্তব্য দিচ্ছেন, তাতে তাকে ফের কারাগারে পাঠানোর দাবি উঠতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

রোববার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসামায়িক ইস্যু নিয়ে সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী এ আশঙ্কা প্রকাশ করেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী সিআরপিসির যে ধারার ক্ষমতাবলে খালেদা জিয়াকে কারগার থেকে মুক্তি দিয়েছেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর যেভাবে কথাবার্তা বলছেন এবং তাদের অন্যান্য নেতারা যে কথাগুলো বলছেন এতে মনে হচ্ছে প্রধানমন্ত্রী মহানুভবতা না দেখাইলেই ভালো হতো। কারণ তিনি সাজাপ্রাপ্ত আসামি তার তো কারাগারেই থাকার কথা ছিল।

হাছান মাহমুদ বলেন, তিনি আদালত থেকে তো জামিন পাননি। তাকে প্রধানমন্ত্রী তার সিআরপিসির ক্ষমতাবলে প্রথমে ছয় মাসের জন্য মুক্তি দিয়েছেন, পরে আরো ছয় মাস সেটি বর্ধিত করা হয়েছে। এটি বাংলাদেশের ইতিহাসে নজিরবিহীন।

বিএনপি নেতাদের কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, মির্জা আলমগীরের উচিত ছিল এই মহানুভবতার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো, সেটির পরিবর্তে তিনি যে কথাবার্তাগুলো বলছেন বা তাদের অন্য নেতারা যে কথাবার্তাগুলো বলছেন এতে মনে হচ্ছে প্রধানমন্ত্রী মহানুভবতা না দেখালেই বরং ভালো হত।

তিনি আরো বলেন, ভবিষ্যতে যখন প্রসঙ্গটি আসবে তখন জনগণের পক্ষ থেকে হয়ত বলা হতে পারে বা এখনই বলা হতে পারে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবসহ তাদের অন্যদের বক্তব্যর পরিপ্রেক্ষিতে তাকে আবার কারাগারে পাঠানো হোক এই দাবি উঠে কি না, সেটিই হচ্ছে বড় প্রশ্ন।

আরো পড়ুন

জঙ্গি নির্মূলে বড় বাধা বিএনপি-জামায়াত: তথ্যমন্ত্রী​

সঠিক সিদ্ধান্তে এগুচ্ছে সরকার: তথ্যমন্ত্রী

বিএনপি এখন হোম আইসোলেশনে: তথ্যমন্ত্রী

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত