ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

খালেদার বিদেশ যাওয়ার নিষেধাজ্ঞা শিথিলের আহ্বান বিএনপির

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২০, ১৩:৪৭

খালেদার বিদেশ যাওয়ার নিষেধাজ্ঞা শিথিলের আহ্বান বিএনপির

খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করার জন্য বিদেশে যাওয়ার উপর নিষেধাজ্ঞা শিথিল করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি। সোমবার রাজধানীর শেরেবাংলাস্থ চন্দ্রিমা উদ্যানে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ আহ্বান জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

এর আগে সেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির নেতাদের নিয়ে শহীদ জিয়ার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নজরুল ইসলাম।

নজরুল ইসলাম খান বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসার বিষয়টি শুধু মানবিক না, এটা নৈতিক ও জনগণের দাবি। কারণ কেউ একজন অসুস্থ হলে তার সুচিকিৎসা হওয়া দরকার। একারণে যদি প্রয়োজন হয় এবং উনি যদি বাহিরে যেতে চান তাহলে যাতে বাইরে যেতে পারেন। কিন্তু বাহিরে যাওয়ার বিষয়ে যে আবেদনটা করা হয়েছে তা গ্রহণ করা হয়নি। সেই জন্য আমরা আমাদের দলের পক্ষ থেকে বলবো, বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করার জন্য বিদেশে যাওয়ার এই নিষেধাজ্ঞা শিথিল করা হোক।

তিনি বলেন, আমরা মনে করি বেগম খালেদা জিয়া শুধুমাত্র তিনবারের প্রধানমন্ত্রী নন, তিনি গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের নেত্রী। যে গণতন্ত্র হলো স্বাধীনতার মূল চেতনা। অর্থাৎ স্বাধীনতার চেতনা পুনরুদ্ধারকারী নেত্রী। এদেশের সবচেয়ে বেশী জনপ্রিয় মানুষের নেত্রী বেগম খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় অকালে দুনিয়া থেকে চলে যাওয়ার ব্যবস্থা করার অধিকার কারোর নাই। তাই আমরা তথ্যমন্ত্রীকে বলবো, খালেদা জিয়ার মুক্তি কিংবা কারাবন্দীর সাথে অন্যকিছুকে যুক্ত করাটা ঠিক হবে না। কারণ এটা অসুস্থতার ও চিকিৎসার বিষয়। এটা রাজনৈতিক বিষয় না। তাই আমাদের রাজনীতির সাথে তার সুচিকিৎসা এক করাটা এক ধরণের অপরাধ।

খালেদা জিয়ার কারাদণ্ড নিয়ে তথ্যমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে নজরুল বলেন, এর আগেও যিনি তথ্যমন্ত্রী ছিলেন এবং এখন যিনি আছেন উনারা হলেন জিয়া পরিবারের সমালোচনা বিষয়ক মন্ত্রী।

কারণ তাদের কাজের বিষয় তারা যতটুকো কথা বলেন, তার চেয়ে বেশী কথা বলেন তারা শহীদ জিয়া, বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের বিপক্ষে। মনে হয় যেনো এটাই তাদের মন্ত্রণালয়।

এসময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী-খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরফাত আলী সপু, সেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ প্রমুখ উপস্থিত ছিলেন।

খালেদা জিয়াকে বিদেশ পাঠাতে আবেদন করবে পরিবার

খালেদার বাইরে যাওয়া নিষিদ্ধ করার আদেশ অমানবিক

জামিন পেলে বিদেশ যাবেন খালেদা জিয়া: হারুনুর রশীদ

খালেদার বিদেশে অবস্থান নিয়ে সেতুমন্ত্রীর কটাক্ষ​

সমঝোতা করে তারেককে লন্ডনে পাঠিয়েছিলেন খালেদা জিয়া​

বাংলাদেশ জার্নাল/ কেএস/এমএম

  • সর্বশেষ
  • পঠিত