ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭ আপডেট : ৫৭ মিনিট আগে English

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২০, ১৮:৫৩

প্রিন্ট

ক্ষুব্ধ স্বেচ্ছাসেবক দলের নেতারা

২৭১ সদস্যের কমিটি জমা, ঘোষণা ১৪৯

২৭১ সদস্যের কমিটি জমা, ঘোষণা ১৪৯
নিজস্ব প্রতিবেদক

সম্প্রতি স্বেচ্ছাসেবক দলের ঘোষিত কমিটিতে অনেকেরই স্থান হয়নি। এজন্য সংগঠনটির নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন। স্বেচ্ছাসেবক দলের সুপারফাইভের এক নেতার প্রশ্ন, কমিটি জমা দিলাম ২৭১ সদস্যের, সেখানে ঘোষণা হল ১৪৯ সদস্যের। কেন?

এ বিষয়ে সেচ্ছাসেবক দলের শীর্ষ পর্যায়ের এক নেতা জানান, আংশিক পূর্ণাঙ্গ কমিটিতে ছাত্রদলের সাবেক নেতারা একেবারে নেই, তা ঠিক নয়। তবে প্রত্যাশার তুলনায় কম সংখ্যক নেতাকে পদ দেয়া হয়েছে, তা অস্বীকার করা যাবে না। আমরা ২৭১ সদস্য বিশিষ্ট কমিটি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে জমা দিয়েছিলাম। সেখানে ছাত্রদলের সাবেক অনেক নেতাদের নাম ছিল। স্বেচ্ছাসেবক দলের অনেক ত্যাগী নেতার নাম ছিল। কিন্তু ঘোষণা করা হয়েছে ১৪৯ সদস্যের আংশিক কমিটি। তাই অনেকে বাদ পড়েছেন। আশা করছি পরবর্তী পূর্ণাঙ্গ কমিটিতে অনেককেই দেখা যাবে।

সেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটিতে পদ না পেয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সাবেক ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতারা। তবে ক্ষুব্ধ নেতারা কেউ নিজের নাম প্রকাশ করতে চাননি।

এ নিয়ে রাজধানীর একটি হোটেলে গত রোববার বৈঠকও করেছেন তারা। সেখানে যুব ও সেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটিতে তাদেরকে না রাখা কোনো ‘ষড়যন্ত্র’ কিনা তা খতিয়ে দেখতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে অনুরোধ জানিয়েছেন। পরবর্তীতে বৈঠক করে তারা করনীয় নির্ধারণ করবেন বলে জানা গেছে।

শনিবার সেচ্ছাসেবক দলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছাত্রদলের সাবেক নেতাদের ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে। তারা জানান, যুব ও সেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটিতে ত্যাগী ও পরীক্ষিত ছাত্রদলের সাবেক নেতাদের পদ দেয়া হবে-এমন আশ্বাস দেয়া হয়েছিল। অথচ বাস্তবে তা দেখা যায়নি। সর্বশেষ সেচ্ছাসেবক দলে যাদেরকে পদ দেয়া হয়েছে, তাদর অনেকেই ব্যবসায়ী, নিস্ক্রীয় ও বিদেশে অবস্থান করছেন। অথচ ছাত্রদলের সাবেক নেতাদের মূল্যায়ন করা হয়নি, যা দুঃখজনক।

আরো পড়ুন

স্বেচ্ছাসেবক দলের ১৪৯ সদস্যের আংশিক কমিটি ঘোষণা

বাংলাদেশ জার্নাল/কেএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত