ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭ আপডেট : ২৯ মিনিট আগে English

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২০, ১৯:১৬

প্রিন্ট

যুবদল ও স্বেচ্ছাসেবক দলের বিবৃতি

ঢাবি শিক্ষক মোর্শেদকে পুনর্বহালের দাবি

ঢাবি শিক্ষক মোর্শেদকে পুনর্বহালের দাবি
নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মোর্শেদ হাসান খানকে চাকরি থেকে অব্যাহতি দেয়ার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে যুবদল ও স্বেচ্ছাসেবক দল। উভয় সংগঠনের নেতারা অবিলম্বে ড. মোর্শেদ হাসান খানকে চাকরিতে পুনর্বহালের দাবি জানিয়েছেন।

স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান ও সেক্রেটারি আব্দুল কাদির ভুইয়া জুয়েল এক বিবৃতিতে বলেন, মিথ্যা অভিযোগে অভিযুক্ত করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষক ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. মোর্শেদ হাসান খানকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চাকরি থেকে অব্যাহতি দিয়েছে। বর্তমান হিংসাশ্রয়ী আওয়ামী সরকার মানুষের বাক-ব্যক্তি ও মত প্রকাশের স্বাধীনতাকে কেড়ে নিয়ে নিষ্ঠুর একদলীয় নব্য বাকশালী রাজত্ব কায়েম করেছে।

তারা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক ড. মোর্শেদ হাসান খানকে চাকরি থেকে বরখাস্তের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং গভীর উদ্বেগ প্রকাশ করেন।

অপর এক বিবৃতিতে যুবদল সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বলেন, শুধু দেশপ্রেমিক জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী হওয়ার কারণে আধিপত্যবাদী শক্তির পদলেহনকারীদের রোষানলে পড়েছে ড. মোর্শেদ।

প্রসঙ্গত, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা করায় অধ্যাপক মোর্শেদ হাসান খানকে অব্যাহতি দেয় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের নিয়মিত সভায় মার্কেটিং বিভাগের এই অধ্যাপককে চাকরি থেকে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত হয়।

আরে পড়ুন

বঙ্গবন্ধুকে অবমাননা, ঢাবি অধ্যাপক মোর্শেদকে অব্যাহতি

বাংলাদেশ জার্নাল/কেএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত