ঢাকা, মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭ আপডেট : ১৬ মিনিট আগে English

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২০, ২০:১১

প্রিন্ট

ধর্ষণের দায় কর্তৃপক্ষ এড়াতে পারে না

ধর্ষণের দায় কর্তৃপক্ষ এড়াতে পারে না
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক

সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে তরুণী ধর্ষণের ঘটনায় কলেজ কর্তৃপক্ষ ও প্রশাসন দায় এড়াতে পারে না বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রে প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শনিবার গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, সিলেটের এমসি কলেজে এক গৃহবধূকে গণধর্ষণ ঘটনা জাতির বিবেককে নাড়া দিয়েছে। অবিলম্বে ঘটনার সঙ্গে জড়িত সবাইকে গ্রেপ্তার ও শাস্তির আওতায় আনতে হবে। আর কলেজ ছাত্রাবাস বন্ধ থাকা পরেও ছাত্রলীগের নেতাকর্মীরা কীভাবে সেখানে অবস্থান করেছে?

ডা. জাফরুল্লাহ বলেন, এই ঘটনায় কলেজ কর্তৃপক্ষ ও প্রশাসন দায় এড়াতে পারে না। তাদেরও বিচারের আওতায় আনতে হবে।

উল্লেখ্য, গতকাল শুক্রবার সিলেটের এমসি কলেজে স্বামীর সঙ্গে বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার হন ওই গৃহবধূ। রাত ১০টার দিকে টিলাগড় এলাকার কলেজটির ছাত্রাবাসে এ ঘটনা ঘটে। ওই গৃহবধূকে ক্যাম্পাস থেকে তুলে ছাত্রাবাসে নিয়ে ধর্ষণ করা হয় বলে পুলিশ জানিয়েছে। এ ঘটনায় ভিকটিমের স্বামী বাদী হয়ে নগরীর শাহপরাণ থানায় মামলা করেছেন। মামলায় ছাত্রলীগের ছয় কর্মী ও অজ্ঞাত আরো তিনজনকে আসামি করা হয়েছে।

এর আগে শুক্রবার দিবাগত রাত ২টার দিকে ছাত্রাবাসে অভিযান চালিয়ে গণধর্ণণে অভিযুক্ত ছাত্রলীগ কর্মী সাইফুর রহমানের রুম থেকে দেশি-বিদেশি অস্ত্র উদ্ধার করে পুলিশ। অভিযানে একটি বিদেশি পিস্তল, চারটি রামদা, দুটি লোহার পাইপ উদ্ধার করা হয়। এ ঘটনায় ছাত্রলীগ কর্মী সাইফুর রহমানের বিরুদ্ধে অস্ত্র আইনে আরেকটি মামলা করা হয়েছে।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত