ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

‘আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়’

  ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশ : ২০ অক্টোবর ২০২০, ১৭:৩৩

‘আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, আজকেই এই স্থানীয় সরকার নির্বাচনে আবারো প্রমাণ করলো যে আওয়ামী লীগ ও বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এই নির্বাচন কমিশন যারা পুরোপুরিভাবে সরকারের এজেন্ডা ও সরকারের একটি অঙ্গ সংগঠন হিসেবে কাজ করছে।

মঙ্গলবার ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে এক সভায় এসব কথা বলেন মির্জা ফখরুল।

তিনি আরো বলেন, প্রত্যেকটি নির্বাচনের একই চেহারা। নির্বাচনের আগে আওয়ামী সন্ত্রাসীরা রাষ্ট্রযন্ত্রকে কাজে লাগিয়ে ভোটকেন্দ্র গুলো দখল করে বিএনপির এজেন্টদের বের করে ভোটের ফলাফল পাল্টে দিচ্ছে। ২০১৮ সাল যেমন কেউ ভোট দিতে যায়নি। বিনাপ্রতিদ্বন্দ্বীতায় বেশিরভাগ আসনে প্রার্থী নির্বাচিত হয়েছে। অর্থাৎ বাংলাদেশে নির্বাচনী ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে।

প্রশ্ন হচ্ছে ভোটের ব্যবস্থা করা কেন? ভোট কেন্দ্রেই তো লোক যায় না। আমরাই ভোটে অংশগ্রহণ করতে যাচ্ছি কেন? আমাদের কথাটা পরিষ্কার, আমরা নির্বাচনের মাধ্যমেই সরকার পরিবর্তন ঘটাতেই চাই, গণতন্ত্র বিশ্বাস করলে ভোটে অংশগ্রহণ করতেই হবে বলে মির্জা ফখরুল মন্তব্য করেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল আরো বলেন, সরকারি আদেশে চিকিৎসার জন্য দলের চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বাইরে যাওয়া নিষেধ করাটা অমানবিক বলে আমরা মনে করি। সুচিকিৎসার প্রয়োজনে তিনি যাতে বিদেশে যেতে পারেন সে ব্যাপারে বিধি নিষেধ প্রত্যাহার করা হোক এটা আমাদের দাবি।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত