ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ঢাকা-১৮ উপনির্বাচন

নির্বাচনে ভীতিকর পরিবেশ তৈরি করা হচ্ছে: বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ অক্টোবর ২০২০, ১৭:২৯

নির্বাচনে ভীতিকর পরিবেশ তৈরি করা হচ্ছে: বিএনপি

ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে ভীতিকর পরিবেশ তৈরি করা হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান।

‘ঢাকা উত্তর সিটির ৪৮নং ওয়ার্ড কাউন্সিলরের বাসায় সভা চলাকালে বিএনপির নেতাকর্মীদের ওপর যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক হামলার ঘটনা চিত্র’ তুলে ধরতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ঢাকা-১৮ আসনে বিএনপি নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক আমানউল্লাহ আমান বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার ও জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্যই বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করছে। আমরা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। কিন্তু এমনি পরিস্থিতিতে ৪৮নং ওয়ার্ড কমিশনার ও দক্ষিণ খান থানা বিএনপির সাধারণ সম্পাদক আলী আকবর আলীর বাসায় দলীয় নির্দেশে নেতাকর্মীদের নিয়ে সভা করছিলেন। এমন সময় ছাত্রলীগ-যুবলীগসহ অন্যরা ভেতরে ঢুকে কাউন্সিলর আলী আকবর আলীকে বেধড়ক আক্রমণ ও হকিস্টিক দিয়ে পেটানো হয়।

তার সাথে বিএনপি নেতা দেলওয়ার, মহিলা দলের হাসিনা বেগম, দক্ষিণ খান যুবদলের আতিক, বিএনপির ফারুক মোল্লা এবং ওয়াহিদকে আহত করে। শুধু তাই নয় আকবর আলীর বাসার প্রধান গেট, ২টি প্রাইভেটকার, চারটি মোটর সাইকেল, ছয়টি স্ট্যান্ড ফ্যান, ১৫০টি চেয়ার এবং বিশটি টেবিল ভাংচুর করেছে বলেও অভিযোগ করা হয়।

আমান বলেন, প্রস্তুতি সভায় ন্যক্কারজনকভাবে তারা (ছাত্রলীগ-যুবলীগ) আক্রমণ করেছে। এর মানে কী? এটি সহজেই অনুমেয়। সরকারি দলের লোকেরা নির্বাচনের পরিবেশ নষ্ট করতে চায়। কিন্তু আমরা শান্তিপূর্ণ নির্বাচন চাই।

আমান বলেন, প্রতীক পাওয়ার আগেই এভাবে আক্রমণ ও বিএনপি নেতাকর্মীদের মারধর করা হলো! এবিষয়ে প্রশাসন কোনো পদক্ষেপ নেয়নি। তাই আমরা লিখিতভাবে জানিয়েছি। আমরা এর সুষ্ঠু বিচার চাই। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা ও গ্রেপ্তারের দাবি জানাই। দোষীদের যাতে কোনো ছাড় দেয়া না হয়। আমরা শান্তিপূর্ণ ভোট দিয়ে শান্তিপূর্ণভাবে ফল পেতে চাই।

হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, ঢাকা-১৮ আসনে যদি কেউ নিজেদের প্রার্থীকে জোর করে কারচুপির মাধ্যমে নিয়ে যেতে চায় তাহলে বিএনপি নেতাকর্মীরা জনগণকে সাথে নিয়ে প্রতিরোধ গড়ে তুলবে। বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেয়া হবে না। কারণ আমাদের প্রার্থী ছিলেন ৮জন। ইতিমধ্যে তারা বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে এসএম জাহাঙ্গীর হোসেনকে সমর্থন দিয়ে কাজ শুরু করেছে। বিএনপি এখন আগের চেয়ে ঐক্যবদ্ধ।

সংবাদ সম্মেলনে ঢাকা-১৮ আসনের উপনির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ফজলুল হক মিলন, সদস্য মো. আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, মোস্তাফিজুর রহমান বাবুল, শহীদুল ইসলাম বাবুল, নাজিম উদ্দিন আলম, বজলুল বাসিত আঞ্জু, আব্দুল আলিম নকী, এজিএম শামসুল হক, ধানের শীষ প্রত্যাশিত প্রার্থী কফিল উদ্দিন আহমেদ, মোস্তাফিজুর রহমান সেগুন, যুবদল সভাপতি সাইফুল আলম নীরব, ঢাকা-১৮ আসনে ধানের শীষের প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেনসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকা- ১৮ উপনির্বাচন পরিচালনায় বিএনপির কমিটি

বাংলাদেশ জার্নাল/কেএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত