ঢাকা, মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ৩০ অক্টোবর ২০২০, ১৮:১০

প্রিন্ট

গণতন্ত্রের সূর্য উঠবেই: ফখরুল

গণতন্ত্রের সূর্য উঠবেই: ফখরুল
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক

বিএনপি নেতাকর্মীদের হতাশ না হওয়ার আহ্বান জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, হতাশা দিয়ে কখনোই লড়াই জয় করা যায় না। আশার লক্ষ্য সামনে রাখতে হবে। সূর্য উঠবেই, গণতন্ত্রের সূর্য এবং জনগণের সূর্য উঠবেই।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এগ্রিকালচারিস্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এ্যাব) উদ্যোগে এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

‘কোভিড-১৯ এর চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশের কৃষি সেক্টরে কৌশল নির্ধারণ’ শীর্ষক এই সেমিনার অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে গিয়ে মির্জা ফখরুল বলেন, দেশের অর্থনীতি এবং আপনার দলকে কীভাবে এগিয়ে নেবেন- সেই সমস্ত কথা না বলে আপনি তো শুধু দুইটা কথা বলেন। একটা হচ্ছে শেখ হাসিনা, আরেকটা হচ্ছে বিএনপির বিরুদ্ধে। দ্যাট মিনস বিএনপি এত বেশি করে আছে, এতো প্রবলভাবে আছে যে, আপনাকে প্রত্যেক দিন এই কথা বলতে হচ্ছে।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে তিনি বলেন, আসুন না, নরমাল ইলেকশন করুন, ফেয়ার ইলেকশন করুন। আপনারা কোথায় কে টিকে আছেন, কোথায় কী জনগণের দরদী হয়ে গেছেন দেখা যাবে।

‘এই অবস্থার শেষ একদিন হবে। কারণ বাংলাদেশের জনগণ কোনোদিনই পরাধীনতা মেনে, তাদের অধিকার হারিয়ে নিশ্চুপ থাকেনি। হয়ত সময় লেগেছে, কিন্তু সেই সময়ের অবসান হয়েছে।’

ফখরুল বলেন, আজকে ভারত স্বীকার করে যে, তাদের প্রবৃদ্ধি ১০ পারসেন্ট কমে গেছে। আর এরা (বাংলাদেশ সরকার) বলছে মিথ্যা কথা...। জাস্ট ইমাজিন। একটা সরকার কতটা দায়িত্বজ্ঞানহীন হলে জনগণের সাথে মিথ্যা কথা বলে।

সরকার সম্পূর্ণভাবে জনবিচ্ছিন্ন বলেই সঠিক তথ্য দেয়ার দায়িত্বশীলতা তাদের নেই মন্তব্য করে তিনি বলেন, প্রতিটি ক্ষেত্রে তারা মিথ্যাচার করছেন। প্রণোদনা... আমরা প্রথমেই বলেছিলাম এটা শুভঙ্করের ফাঁকি। এটা তারা দিচ্ছেন ব্যাংক থেকে।

স্বাস্থ্যখাত নিয়েও সরকার সঠিক তথ্য দেয় না মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, একটা কথাও সত্য বলে না। সরকারি যে ভাষ্য দেয়, সেই ভাষ্যের সাথে বাস্তবতার কোনো মিল নেই। আমি তো আমার চতুর্দিকে দেখি যে সবাই কোভিডে আক্রান্ত হয়ে যাচ্ছে। আমার ভাই, চাচা ও খালা আক্রান্ত হয়েছে...।

আয়োজক সংগঠনের আহ্বায়ক রাশিদুল হাসান হারুনের সভাপতিত্বে সেমিনারে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ইব্রাহিম খলিল, অধ্যাপক জিকেএম মোস্তাফিজুর রহমান, অধ্যাপক গোলাম হাফিজ কেনেডি, বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ বক্তব্য রাখেন।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত