ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

হঠাৎ গণফোরামের কাউন্সিল স্থগিত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১১ নভেম্বর ২০২০, ১৯:০১

হঠাৎ গণফোরামের কাউন্সিল স্থগিত

আগামী ১২ ডিসেম্বর গণফোরাম হতে যাওয়া কাউন্সিল স্থগিত করা হয়েছে। বুধবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া এই স্থগিতের কথা জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আলাপ-আলোচনার মাধ্যমে গণফোরামের ঐক্যবদ্ধ কাউন্সিল অনুষ্ঠানের লক্ষ্যে গণফোরামের ১২ ডিসেম্বর অনুষ্ঠিতব্য কাউন্সিল স্থগিত করা হলো।

গত ১৭ অক্টোবর দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে মোস্তফা মহসিন মন্টু এবং অধ্যাপক আবু সাইয়িদসহ ৮ জনকে বহিষ্কার করেছে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম। এর মধ্যে দিয়ে গণফোরামে বেশ কিছুদিন ধরেই চলা অন্তর্দ্বন্দ্ব প্রকাশে আসে।

গত ৪ মার্চ কেন্দ্রীয় কমিটির বিলুপ্তি ঘোষণা করে আহ্বায়ক কমিটি ঘোষণা করেন ড. কামাল হোসেন। পরে গত ১২ মার্চ গণফোরামের ৭১ সদস্যের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন করেন তিনি। যেখানে জায়গা হয়নি দলটির তিন পরিচিত মুখ অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, অধ্যাপক আবু সাইয়িদ এবং মোস্তফা মহসিন মন্টুর। নতুন কমিটিতে সভাপতির পদে আছেন কামাল হোসেন এবং রেজা কিবরিয়াকে করা হয়েছে সাধারণ সম্পাদক।

গণফোরামের নতুন কমিটি গঠনে অভ্যন্তরীণ দলীয় কোন্দল এবং পাল্টাপাল্টি বহিষ্কারের পর ড. কামাল হোসেনকে দুই সপ্তাহের আলটিমেটাম দিয়েছিল দলটির বাদ পড়া নেতারা।

গত ১৪ মার্চ গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সদ্য ভেঙে দেওয়া কমিটির নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ বলেছিলেন, দলীয় ঐক্য রক্ষায় ও সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনার জন্য গণফোরামের মুখপাত্র হিসেবে অ্যাডভোকেট সুব্রত চৌধুরী দায়িত্ব পালন করবেন। আমরা গণফোরামের দীর্ঘদিনের মাঠ পর্যায়ের নেতা-কর্মী হিসেবে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনকে অনতিবিলম্বে দলীয় ঐক্য রক্ষাসহ দলকে ভাঙনের হাত থেকে রক্ষা করার দাবি জানাচ্ছি।

পরে গত ২৬ সেপ্টেম্বর ভেঙে যায় ড. কামাল হোসেন নেতৃত্বেধীন গণফোরাম। গণফোরাম থেকে বেরিয়ে যাওয়া অংশের নেতৃত্ব দিচ্ছেন দলটির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসনি মন্টু। নতুন গণফোরামের অংশটি আগামী ২৬ ডিসেম্বর দলের কেন্দ্রীয় কাউন্সিলের ঘোষণা করেছে। আর জাতীয় কাউন্সিলকে সফল করার লক্ষ্যে মোস্তফা মহসিন মন্টুকে আহ্বায়ক করে ২০১ সদস্য বিশিষ্ট্য কমিটিও গঠন করা হয়।

বাংলাদেশ জার্নাল/কেএস/কেআই

  • সর্বশেষ
  • পঠিত