ঢাকা, শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৪৩ মিনিট আগে English

প্রকাশ : ২১ নভেম্বর ২০২০, ১৯:৩১

প্রিন্ট

জাপার শাসনামলেই সুশাসন ছিলো

জাপার শাসনামলেই সুশাসন ছিলো
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, ৯১ সালের পর থেকে যারা দেশ পরিচালনা করেছেন তার মধ্যে জাতীয় পার্টির শাসনামলেই বেশি সুশাসন বিদ্যমান ছিলো।

তিনি বলেন, যারা হুসেইন মুহম্মদ এরশাদকে স্বৈরাচার বলেছেন, তারাই এখন বলছেন এরশাদ অপেক্ষাকৃত কম স্বৈরাচার ছিলেন। জাতীয় পার্টির শাসনামলে তুলনামূলক কম দুর্নীতি ছিলো বাংলাদেশে।

শনিবার সন্ধ্যায় ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণ’র প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, আওয়ামী লীগের সাথে জোটবদ্ধ হয়ে জাতীয় পার্টি নির্বাচন করেছে। জাতীয় পার্টি নির্বাচনে আওয়ামী লীগকে সাহায্য করেছে, তেমনি আওয়ামী লীগও সাহায্য করেছে জাতীয় পার্টিকে। তার মানে এই নয় যে, জাতীয় পার্টি এখন আওয়ামী লীগ হয়ে গেছে।

নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, জাতীয় পার্টি স্বতন্ত্র বৈশিষ্ট্য নিয়ে রাজনীতির মাঠে আছে। জাতীয় পার্টি এগিয়ে যাচ্ছে, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর আদর্শ বাস্তবায়নে। এখনো দেশের প্রত্যন্ত অঞ্চলে হুসেইন মুহম্মদ এরশাদের অগণিত ভক্ত অনুরাগী এবং জাতীয় পার্টির সমর্থক রয়েছে।

সভায় আরো উপস্থিত ছিলেন, জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা ড. মো. নূরুল আজহার, মনিরুল ইসলাম মিলন, মো. হারুন আর রশীদ, যুগ্ম-মহাসচিব ফকরুল আহসান শাহজাদা, মো. বেলাল হোসেন প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত