ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৩ মিনিট আগে
শিরোনাম

ভাস্কর্য স্থাপনে বিতর্ক না করার আহ্বান জাফরুল্লাহ'র

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২০, ১৬:৩৭

ভাস্কর্য স্থাপনে বিতর্ক না করার আহ্বান জাফরুল্লাহ'র
ছবি: নিজস্ব

ভাস্কর্য স্থাপনে অহেতুক বিতর্ক না করার জন্য আলেমদের প্রতি আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। সোমবার প্রেসক্লাবে সাংবিধানিক অধিকার ফোরাম আয়োজিত দেশে ধর্ষণ-শিশু নির্যাতন ও বিচারহীনতার প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এ আহ্বান জানান।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, গোয়েন্দা বাহিনী আলেমদের মিসগাইড করছে। সরকারকে আমি বলবো, অকারণে আলেম সমাজকে কটু কথা বলবেন না। তাদেরকে কথা বলতে দেন। আমাদের দরকার ভালোভাবে বেঁচে থাকা। অহেতুক বিতর্ক সৃষ্টি না করে আপনি বরং যে কাজটা করতে পারেন, আপনি আপনার উন্নয়নের জন্য পুলিশকে অনুরোধ করেন, তারা যেনো ফুটপাত থেকে, রিকশাচালক ও দিনমজুরের কাছ থেকে ঘুষ না খেতে। তাতে অনেক লাভবান হবেন।

ভাস্কর্য স্থাপনের বিষয়ে তিনি বলেন, অকারণে আওয়াজ তুলবেন না। মূর্তি এটা একটি অহেতুক বিতর্ক। আলেমগণ আপনারা আমাদের শ্রদ্ধেয় ব্যক্তি। আপনাদের দায়িত্ব হবে মানবিক। অহেতুক বিতর্ক করে ইসলামকে ছোট করবেন না। আজকে মৌলভী সাহেবেরা কেনো যৌন নির্যাতনের সাথে যুক্ত হবে। এসময় আলেমদের অন্যদের দ্বারা প্রভাবিত না হয়ে কাজ করার আহ্বান জানান তিনি। তিনি আরো বলেন, আজকে আমি মনে করি মানবিক কল্যাণের জন্য আমাদের সবাইকে চেষ্টা করতে হবে।

সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের মূল্যায়নের জন্য প্রধানমন্ত্রীকে একটি মধ্যবর্তী নির্বাচন দেয়ার আহ্বান জানিয়ে জাফরুল্লাহ বলেন, এই যে এতো পরিশ্রম, এতো উন্নয়ন কর্মকাণ্ড সেগুলোর মূল্যায়ন করতে হলে আপনি একটি মধ্যবর্তী নির্বাচন দিন। তাতে জনগণ ঠিক করবে আপনাদের কর্মকাণ্ডে তারা কতটা সন্তুষ্ট।

সাংবিধানিক অধিকার ফোরামের সভাপতি বাবু সুরঞ্জন ঘোষের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ সভাপতি মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন প্রমুখ।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত