ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

ডিএমপির নোটিশে মর্মাহত জাফরুল্লাহ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২০, ১৪:০০  
আপডেট :
 ০৩ ডিসেম্বর ২০২০, ১৪:০৬

ডিএমপির নোটিশে মর্মাহত জাফরুল্লাহ

অনুমতি ছাড়া রাজধানীতে সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সংগঠনের সভা, সমাবেশ ও গণজমায়েত না করতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) দেয়া নির্দেশনার পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

একইসঙ্গে দেশের এই কান্তিকালে, দুর্যোগের মুহূর্তে ডিএমপির দেয়া নোটিশে মর্মাহত হয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি ডিএমপিকে অনুরোধ জানিয়ে বলেন, ‘সভা-সমাবেশ করার জন্য অবশ্যই পুলিশকে অবহিত করা হবে। কিন্তু আপনারা তো অনুমতি দেন না, এটা সবার জানা কথা।’

‘কাউকে সংবর্ধনা দিতে দেবেন না, বক্তব্য রাখতে দেবেন না, সমালোচনা করতে দেবেন না, এটা ভালো কাজ না। তাই আমি ডিএমপিকে অনুরোধ করছি এই নিষেধাজ্ঞা পুনর্বিবেচনা করার জন্য’ যোগ করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা।

বৃহস্পতিবার গণস্বাস্থ্য কেন্দ্র কর্তৃক ধানমন্ডি গণস্বাস্থ্য নগর হাসপাতালের সামনে সম্প্রতি ঢাকায় মহাখালীর সাততলা বস্তি, মোহম্মদপুরের জহুরী মহল্লার বস্তি ও মিরপুরের কালশীর বস্তিতে আগুনে ক্ষতিগ্রস্থদের মাঝে কম্বল ও খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি উদ্বোধনকালে তিনি এ অনুরোধ জানান।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘সভা সমাবেশের জন্য আপনাদেরকে জানানো হবে, যাতে আপনারা আইনশৃঙ্খলা রক্ষা করতে পারেন। যতগুলো বিশৃংখলা হয়েছে, তার জন্য সরকারই দায়ী। আজকে ভাস্কর্য-মূর্তির ঝামেলা তৈরি করতে সরকার একদিকে মদদ দিয়েছে, অন্যদিকে যখন দেখছে সামাল দেয়া যাচ্ছে না তখন এই অবস্থা।’

সরকারের কাছে আহ্বান জানিয়ে জাফরুল্লাহ বলেন, ‘ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ করবেন না। মিছিল মিটিংয়ে হস্তক্ষেপ করবেন না। তবে যারা করছেন তাদের প্রতি আবেদন কোনোভাবেই যেনো গাড়ি-চলাফেরায় বিঘ্ন না হয়।’

গণস্বাস্থ্য কেন্দ্রের গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর সঞ্চালনায় অনুষ্ঠানে গণস্বাস্থ্যের প্রধান নির্বাহী কর্মকর্তা মঞ্জুর কাদির আহমেদ, এইচ আর পরিচালক আকলিমা খাতুন ও কর্মকর্তা শাহানাজ প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় ডাকসুর সবেক ভিপি নুরুল হক নূর ও ঐক্যবদ্ধ ছাত্র পরিষদের সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মদউল্লাহ মধুর নিকট এক হাজার কম্বল ও এক হাজার পরিবারের খাদ্য সামগ্রী হস্তান্তর করে গণস্বাস্থ্য কেন্দ্র। হস্তান্তর শেষে এসব ত্রাণ ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে বিতরণ করার জন্য নিয়ে যাওয়া হয়।

বাংলাদেশ জার্নাল/কেএস/আর/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত