ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

ফের ভারতীয় হাইকমিশনারকে গণস্বাস্থ্যের চিঠি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ জানুয়ারি ২০২১, ১৮:৪২

ফের ভারতীয় হাইকমিশনারকে গণস্বাস্থ্যের চিঠি
ছবি: সংগৃহীত

ভারতের দিল্লির শীতার্ত কৃষকদের জন্য কম্বল পাঠাতে চেয়ে ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাই স্বামী’র বরাবর ফের চিঠি দিয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র।

রোববার রাজধানীয় বারিধারায় ভারতীয় হাইকমিশনার দূতাবাসে গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে এই চিঠি পৌঁছে দেন গণস্বাস্থ্যের গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু। এরআগে গত ২৪ ডিসেম্বর দিল্লিতে শীতার্ত কৃষকদের জন্য কম্বল পাঠাতে চেয়ে চিঠি দেয় গণস্বাস্থ্য কেন্দ্র। সে চিঠির জবাব না আসায় আজ আবারো চিঠি দেয়া হয়।

জাহাঙ্গীর আলম মিন্টুর স্বাক্ষরিত এই চিঠিতে বলা হয়, মান্যবর হাই কমিশনার, ২৪ ডিসেম্বর ২০২০ ইং তারিখের সংযুক্ত পত্রের প্রেক্ষিতে আমরা এখনও কোনো সাড়া পাইনি। দিল্লীতে শীতার্ত কৃষকদের জন্য হাতে বোনা ২০০০ কম্বল গ্রহণের জন্য দয়া করে আমাদেরকে একটি তারিখ প্রদান করে বাধিত করবেন। আমরা অত্যন্ত ব্যথিত যে, শীতে ইতিমধ্যে ৪৪ জন কৃষক মারা গেছে তা জানতে পেরে।

গত ২৪ ডিসেম্বর পাঠানো চিঠিতে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, পাকিস্তানের বিরুদ্ধে ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে ভারতের উদার সহযোগিতার জন্য আমরা ভারতের জনগণের কাছে কৃতজ্ঞ।

‘আমরা জানতে পেরেছি নয়াদিল্লিতে বর্তমানে তাপমাত্রা ৪ ডিগ্রির নীচে নেমে গেছে। ফলে ৩৭ জন কৃষক সম্প্রতি মারা গেছে। স্বাধীনতা যুদ্ধে সহযোগিতার কৃতজ্ঞতা স্বরূপ নয়াদিল্লিতে শীতার্ত কৃষকদের জন্য বাংলাদেশের গ্রামীণ তাঁতীদের হাতে তৈরি ২০০০ কম্বল দিতে চাই। আগামী ৩০ ডিসেম্বর ২০২০ অথবা আপনার সুবিধাজনক যেকোনো তারিখে নয়াদিল্লিতে শীতার্ত কৃষকদের জন্য আমাদের আন্তরিক উপহার গ্রহণ করলে কৃতার্থ হবো।’

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত