ঢাকা, মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১৭ মিনিট আগে English

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২১, ১৭:২৯

প্রিন্ট

টিকার নিবন্ধন প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুললেন রিজভী

টিকার নিবন্ধন প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুললেন রিজভী
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

নিজস্ব প্রতিবেদক

টিকার নিবন্ধন প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় আরাফাত রহমান কোকো স্পোটিং ক্লাবের উদ্যোগে আয়োজিত এক দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

কোকোর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই দোয়া মাহফিল হয়। ২০১৫ সালের ২৪ জানুয়ারি মালয়েশিয়ায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।

রিজভী বলেন, সরকার আরেকটা জালিয়াতির সার্টিফিকেট চালু করেছে। যারা ভ্যাকসিন নেবে তাদের একটি সম্মতিপত্র বা অঙ্গীকারনামা দিতে হবে। তার নাম, তার বাবার নাম, মায়ের নাম, আইডি নাম্বার- এটা দিয়ে দিতে হবে যে, ভ্যাকসিন নিলে পরে কিছু হলে সরকার দায়ী …। এখানেই তো সন্দেহ আরো ঢুকিয়ে দেয়া হলো। একটা টিকা দেবেন সেই টিকাটা সকল গবেষণায় উত্তীর্ণ হবে যে, টিকা নেওয়ার পর এই করোনা ভাইরাস আমাকে আক্রমণ করবে না। সেখানে অঙ্গীকারনামা কেনো? সেখানে সম্মতিপত্র কেনো? সেখানে সই দেবে কেনো? জনগণ তো আরো সন্ত্রস্ত হলো যে, ওখানে ঢাল ম্যা কুঁচ কালা হ্যা।

তিনি বলেন, ভারত নিজে তাদের দেশের লোককে এই করোনার টিকা দিচ্ছে না। মার্চ মাসে ট্রায়াল করবে। আমরা তেলাপোকা, আমরা কী ব্যাঙ, আমরা কী গিনিপিগ বাংলাদেশের লোক? এখন ভারতের যে ভ্যাকসিন সেটা বাংলাদেশের মানুষের ওপর প্রয়োগ করা হবে, প্রয়োগ করে ওরা দেখবে যে, এরা বাঁচে না মরে, এরা অসুস্থ হচ্ছে না সুস্থ হচ্ছে। সেটা দেখে তারপরে নিশ্চিত হবে। এরপরে ভিআইপিরা দেবেন, এরপরে রাষ্ট্রপতি দেবেন, এরপরে প্রধানমন্ত্রী দেবেন।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বিএনপিকে ভ্যাকিসিন নেওয়ার জন্য অনুরোধ করেছেন উল্লেখ করে তিনি বলেন, তারা তো গুম, খুন, বিচারবর্হিভূত হত্যা, ক্রসফায়ার-এটা করেও ওদের মনে স্বাদ মিটছে না। এখন ভেজাল টিকা নিয়ে দেখবে বিএনপি মরে না বাঁচে। তারপরে এরা নেবে। কতবড় নিষ্ঠুর তামাশা, কত বড় রসিক তামাশা।

রিজভী বলেন, যে সরকার মানুষের জীবন নিয়ে তামাশা করে, মানুষের বাঁচা-মরা দিয়ে তামাশা করে, সেই সরকার জনগণের সরকার নয়। এটা আমরা বার বার বলেছি। শুধু ভোটের ক্ষেত্রে নয়, মানুষের জীবন বাঁচানোর ক্ষেত্রেও ওরা তাচ্ছিল্য করেছে, ওরা উপহাস করেছে।

স্থানীয় সরকার নির্বাচন পরিস্থিতির চিত্র তুলে ধরে তিনি বলেন, নির্বাচন হলে সব ডাকাতি..। শ্রীপুরে কাউন্সিলর নির্বাচনে কিছুক্ষন আগে খবর পেলাম বিএনপির প্রার্থীর ওপর হামলা হয়েছে। বিএনপি হলে সংগঠন করা যাবে না আর ভোট কেন্দ্রে বিএনপির ভোটাররা যেতে পারবে না।

বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল হকের সভাপতিত্বে ও কৃষক দলের সদস্য জাহাঙ্গীর আলমের পরিচালনায় সভায় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ সাংগঠনিক সম্পাদক আাবদুস সালাম আজাদ, খন্দকার মাশুকুর রহমান মাশুক, কৃষক দলের সহস্য সচিব হাসান জাফির তুহিন প্রমূখ বক্তব্য রাখেন।

কেএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত