ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

কলাপাড়ায় স্বতন্ত্র মেয়র প্রার্থীকে আ. লীগ থেকে বহিষ্কার

  পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২১, ০২:৩৪  
আপডেট :
 ২৭ জানুয়ারি ২০২১, ০২:৩৮

কলাপাড়ায় স্বতন্ত্র মেয়র প্রার্থীকে আ. লীগ থেকে বহিষ্কার

পটুয়াখালীর কলাপাড়া পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বি পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদার উদ্দিন আহমেদ মাসুমকে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার রাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: মাহবুবুর রহমান, সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক শহিদুল আলম ও সম্পাদক আবুল কালামের বরাত দিয়ে কলাপাড়া পৌরশহরে মাইকিং করে এ বহিষ্কারের ঘোষণা প্রচার করা হয়।

এতে বলা হয়, পৌর আওয়ামী লীগের সম্পাদক দিদার উদ্দিন আহমেদ মাসুম দলের সিদ্ধান্ত উপেক্ষা করে কলাপাড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেয়ায় দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক তাকে বহিষ্কার করা হল। একই সাথে তাকে আওয়ামী লীগের সদস্য পদ থেকেও বহিষ্কার করা হল।

এর আগে সন্ধ্যায় দলীয় কার্যালয়ের সামনে স্বতন্ত্র প্রার্থী দিদার উদ্দীন আহমেদ মাসুমের কর্মী উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাকিবুল ইসলাম দীপ্তকে (২২) কুপিয়ে জখম করে নৌকা প্রতীকের প্রার্থী বিপুল চন্দ্র হাওলাদারের কর্মী সমর্থকরা। আশঙ্কাজনক অবস্থায় তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার পর পর পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, ১৪ ফেব্রুয়ারি কলাপাড়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে বিএনপি, আওয়ামী লীগ, ইসলামী আন্দোলন ও স্বতন্ত্র প্রার্থীসহ মোট চারজন, কাউন্সিলর পদে ৩৭ ও সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরও পড়ুন- নরসিংদী-মাধবদীতে আ.লীগ তিন প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত