ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

মহাসমাবেশ শুরু

বিএনপির কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ

  খুলনা প্রতিনিধি

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৪৮

বিএনপির কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ
ছবি: সংগৃহীত

সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবি, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাম বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদ, বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিসহ বিভিন্ন ইস্যুতে মহাসমাবেশের আয়োজন করেছে খুলনা বিএনপি। শনিবার বেলা আড়াইটা থেকে এই সমাবেশ শুরু হয়েছে। তবে খুলনা নগরের কে ডি ঘোষ সড়কের চারপাশ ঘিরে রেখেছে শত পুলিশ। সেখানে কাউকে যেতে দেয়া হচ্ছে না। এরইমধ্যে কার্যালয়ের সামনে আড়াই হাজারের মতো নেতাকর্মী জড়ো হয়েছেন।

মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর। বিশেষ অতিথি থাকবেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী ও যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

এর আগে মহাসমাবেশ করার জন্য কে ডি ঘোষ সড়ক (মহারাজ সড়ক) ব্যবহারের অনুমতি চেয়েছিলো বিএনপি। পুলিশের পক্ষ থেকে অনুমতি না দেয়ায় দলীয় কার্যালয়ের সামনেই সমাবেশ করছে দলটি।

সমাবেশ ঘিরে মহানগরের প্রায় সব থানার পুলিশকে কার্যালয়ের সামনে মোতায়েন করা হয়েছে। কেএমপি ঊর্ধ্বতন প্রায় সব কর্মকর্তাকেই সেখানে ডিউটি দেয়া হয়েছে। এ ছাড়া সমাবেশস্থলে পুলিশের সাঁজোয়া যান ও জলকামান প্রস্তুত রাখা হয়েছে।

খুলনা মহানগর পুলিশ (কেএমপি) কমিশনার মাসুদুর রহমান ভূঞা দুপুরে গণমাধ্যমে বলেন, বিএনপিকে বাইরে কোথাও সমাবেশ করার অনুমতি দেয়া হয়নি। তবে তারা কার্যালয়ের মধ্যে সমাবেশ করতে পারবে।

খুলনা নগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু বলেন, একাধিকবার সমাবেশের অনুমতি চেয়েছি, সিটি মেয়রের সঙ্গে সাক্ষাৎ করে শহীদ হাদিস পার্কটি চাওয়া হয়েছিল। তিনি সহযোগিতার আশ্বাসও দিয়েছিলেন। কিন্তু সহযোগিতা পাইনি। খুলনায় দেশের অন্যতম বড় একটি দলের রাজনৈতিক কর্মসূচি করতে না পারা দেশবাসীর কাছে খুলনাবাসীর জন্য লজ্জার।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত