ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ভূমিহীনদের নয় লাখ বাড়ি দেয়া হবে: মুক্তিযুদ্ধ মন্ত্রী

  কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ : ০৭ মার্চ ২০২১, ১৬:৪৩

ভূমিহীনদের নয় লাখ বাড়ি দেয়া হবে: মুক্তিযুদ্ধ মন্ত্রী
ছবি: প্রতিনিধি

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক এমপি গাজীপুরের কালিয়াকৈরে এক উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্যে বলেছেন, সারা বাংলাদেশে ৯ লাখ ভূমিহীন পরিবারকে বাড়ি করে দেয়া হবে। যাদের বাড়িও নাই জমিও নাই, আমাদের প্রধান মন্ত্রী শেখ হাসিনা তাদেরকে বাড়ির ব্যবস্থা করে দিচ্ছেন। গ্রামে গ্রামে সরকারি প্রাইমারি স্কুলগুলোর চেহারা বদলিয়ে দিয়েছেন। দশম শ্রেণি পর্যন্ত বিনা পয়সায় বই দেয়া হচ্ছে। পৃথিবীর কোন রাষ্ট্রে বিনা পয়সায় বই দেয়া হয় না বলে জানান তিনি।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক শনিবার বিকেলে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চাপাইর ব্রিজের উদ্বোধন উপলক্ষে এক জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেছেন।

মন্ত্রী আরো বলেন, স্বাধীনতার প্রায় দুইশত বছরের শাসনের সময় কালিয়াকৈরে কোথাও একটা ব্রিজ ছিলো না। পাকা রাস্তা ছিলো না। দেশ স্বাধীন হয়েছে বলেই দেশের এত উন্নয়ন হয়েছে। বঙ্গবন্ধুর শত বর্ষ উপলক্ষে এবং স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে প্রতি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হয়েছে। মানুষের নাগরিক জীবন যাতে সুন্দর হয় তার জন্য প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কালিয়াকৈরে ব্যাপক উন্নয়ন করা হচ্ছে। আজ চাপাইর ব্রিজ ৩৪ ফিট চওড়া করে উদ্বোধন করা হলো। এই ব্রিজ দিয়ে চারটি গাড়ি একত্রে চলতে পারবে।

মাওনা কালিয়াকৈর ধমরাই আলিক মহা সড়কের চাপাইর ব্রিজ উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তৃতা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমীন, উপজেলা চেয়ারম্যান কামাল সিকদার, ভাইস চেয়ারম্যান সেলিম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মুরাদ কবীর, সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম রাসেল, পৌর আওয়ামী লীগের সভাপতি সরকার মোশারফ হোসেন জয়, সাধারণ সম্পাদক শিকদার জহিরুল ইসলাম জয়, উপজেলা পরিষদের ভাইস মহিলা চেয়ারম্যান জায়েদা নাসরীন কালিয়াকৈর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মনোয়ার হোসেন চৌধুরী ,সওজ এর নির্বাহী প্রকৗশলী সাইফুর রহমান, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আব্দুস সাত্তার প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত