ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

হেফাজতের তাণ্ডবে দেশবাসী দিশেহারা: কমিউনিস্ট পার্টি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২১, ১৩:০৯  
আপডেট :
 ১৩ এপ্রিল ২০২১, ১৪:০১

হেফাজতের তাণ্ডবে দেশবাসী দিশেহারা: কমিউনিস্ট পার্টি
ছবি: প্রতিনিধি

হেফাজতে ইসলাম জঙ্গি, মৌলবাদ অপশক্তির তান্ডবে দেশবাসী দিশেহারা বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক কমরেড ডাঃ এম এ সামাদ।

মঙ্গলবার দলটির কেন্দ্রীয় কার্যালায়ে এক জরুরী সভায় এসব আলোচনা হয়। এতে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড ডাঃ এম এ সামাদ।

তিনি বলেন, দেশে একেতো করোনা মহামারি তারপর আবার হেফাজতের তান্ডব। ফলে দেশবাশী এখন দিশেহারা। সরকার দুধ কলা দিয়ে সাপ পুষেছেন। এর পরিণতি যে ভালো হয় না সরকার এখন উপলব্ধি করতে পারছেন।

কমরেড সামাদ বলেন, ২০১৩ সালে হঠাৎ এই হেফাজতে ইসলাম নামের জঙ্গি মৌলবাদি অপশক্তিটি আগুন জ্বালাও পোড়া, লুটপাট অগ্নিসংযোগসহ ব্যাপক অরাজকতা ও তান্ডবের মাধ্যমে জাতির সামনে হাজির হয়। এখন পর্যন্ত সেই হেফাজতে ইসলাম তাদের তান্ডব চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, হেফাজতে ইসলাম নাম হলেও তাদের নেতারা শিশু বলাৎকার, নারী ধর্ষণ, মানুষ হত্যাসহ ইসলাম বিরোধী কাজ করে যাচ্ছেন। এই জঙ্গি মৌলবাদী অপশক্তি শহীদ মীনার, জাতীয় স্মৃতিসৌধও মানেনা। তারা মরিয়া হয়ে রাষ্ট্রীয় ক্ষমতা দখলের চক্রান্ত করছে।

তিনি আরও বলেন, এর দায় সম্পূর্ণ সরকারের কারন এই অপশক্তি সরকারেরই সৃষ্টি। জংগী নেতা মামুনুল হককে গ্রেপ্তার করে হেফাজতে ইসলামকে জঙ্গি সংগঠন ঘোষণা ও এদের কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করা হোক।

এ আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন গনতান্ত্রিক কৃষক মঞ্চের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড মুফতি মাওলানা মোহাম্মদ তালিবুল ইসলাম, কেন্দ্রীয় সদস্য ও নারায়নগঞ্জ জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বিজ্ঞানী কমরেড সামছুল হক সরকার, কেন্দ্রীয় প্রচার সম্পাদক কমরেড চে গুয়েভারা, ঢাকা মহানগর উত্তরের বিপ্লবী সভাপতি কমরেড তারিকুল ইসলাম বিডি প্রমূখ।

এসময় বক্তব্যে নেতৃবৃন্দ সরকারের সমালোচনা করে বলেন, সরকারের মদদে জঙ্গি, মৌলবাদ অপশক্তি আজ দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। নেতৃবৃন্দ করোনাকালে সকলের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে ও জঙ্গি, মৌলবাদ অপশক্তিকে নিষিদ্ধ ও গ্রেপ্তারের দাবি জানান।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত